বাংলা নিউজ > ময়দান > WTC 2023 Final: ঋদ্ধির নাম নিয়ে আলোচনাই হয়নি- যতই ভালো খেলুন বাংলার কিপার,বাতিলের খাতায় GT তারকা

WTC 2023 Final: ঋদ্ধির নাম নিয়ে আলোচনাই হয়নি- যতই ভালো খেলুন বাংলার কিপার,বাতিলের খাতায় GT তারকা

ঋদ্ধিমান সাহা।

অন্তর্বর্তী প্রধান নির্বাচক প্রধান শিব সুন্দর দাসের অধীনে বিসিসিআই-এর নির্বাচক কমিটি ইশানকেই সমর্থন করে। বর্ডার-গাভাসকর ট্রফিতেও ব্যাক-আপ উইকেটকিপার হিসেবেও ইশানকে দলে রাখা হয়েছিল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য বিসিসিআই-এর নির্বাচক কমিটি সোমবার কেএল রাহুলের জায়গায় ইশান কিষাণকে দলে নিয়েছে। রাহুল চলতি আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ঘরের মাঠের ম্যাচে ফিল্ডিং করার সময়ে তাঁর ডান উরুতে চোট পেয়েছিলেন। যে কারণে আইপিএল থেকে শুধু ছিটকেই যাননি, পাশাপাশি পরের মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকেও ছিটকে গিয়েছেন।

অনেক বিশেষজ্ঞই দাবি করেছিলেন যে, অভিজ্ঞ ঋদ্ধিমান সাহাকে দলে নিলেই ভালো হবে। কারণ উইকেটকিপার হিসেবে ঋদ্ধি দুরন্ত। কিন্তু ঋদ্ধির বদলে ইশানকে দলে নেওয়ার পর থেকে সোশ্যাল মিডিয়া ক্ষোভ উগরে চলেছে। তবে সম্প্রতি একটি প্রতিবেদন ব্যাখ্যা করা হয়েছে, কেন বিসিসিআই ঋদ্ধির বদলে ইশানকে দলে নিল।

আরও পড়ুন: অস্বস্তি নিয়ে খেলছিল আর্চার, তার ফল ভালো হচ্ছিল না- রোহিতদের শিবির ছাড়তেই জোফ্রা নিয়ে সোজাসাপটা ECB

২০২১ সালের ডিসেম্বরে ওয়াংখেড়ে টেস্টে শেষ বার জাতীয় দলের হয়ে খেলেছিলেন ঋদ্ধি। তবে এই মরশুমের আইপিএলে ঋদ্ধির সাম্প্রতিক পারফরম্যান্স বেশ চিত্তাকর্ষক। যে কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রাহুলের পরিবর্তে ঋদ্ধিকে নেওয়া হতে পারে বলে সকলেই মনে করেছিল। এ রকম দাবিও তুলেছিলেন বিশেষজ্ঞরা। বিশেষ করে নির্বাচকেরা অভিজ্ঞতার ভিত্তিতে অজিঙ্কা রাহানেকে দলে ফেরানোর পর আশা করা হয়েছিল, একই কারণে দলে সুযোগ পাবেন ঋদ্ধিও। তবে সে রকম কিছুই হল না।

আরও পড়ুন: দল হারলেও ইডেনে গব্বরের দাদাগিরি, হাফসেঞ্চুরি করে কোহলির নজির স্পর্শ করলেন শিখর

অন্তর্বর্তী প্রধান নির্বাচক প্রধান শিব সুন্দর দাসের অধীনে বিসিসিআই-এর নির্বাচক কমিটি ইশানকেই সমর্থন করে। বর্ডার-গাভাসকর ট্রফিতেও ব্যাক-আপ উইকেটকিপার হিসেবেও ইশানকে দলে রাখা হয়েছিল। একটি প্রতিবেদনে ব্যাখ্যা করা হয়েছে, পিটিআই দাবি করেছে, বিসিসিআই-এর নির্বাচক কমিটি দ্বিতীয় উইকেটকিপারের জন্য কখনও-ই আলোচনার সময়ে ঋদ্ধিমান সাহার নামও নেয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা বলেন, ‘ইশান কিষাণ বর্ডার-গাভাসকর ট্রফির জন্য মনোনীত দ্বিতীয় কিপার ছিলেন। ঋদ্ধিমান সাহার বিষয়ে কোনও আলোচনাই হয়নি।’

এক বছর আগে ৩৯ বছরের ঋদ্ধি স্বীকার করেছিলেন যে, ভারতীয় দলে তাঁর ফেরার দরজা চিরতরে বন্ধ হয়ে গেছে। স্পোর্টস তককে দেওয়া এক সাক্ষাৎকারে এই উইকেটরক্ষক-ব্যাটার বলেছিলেন, ‘মনে করবেন না যে, আমি আর ভারতের হয়ে নির্বাচিত হব। কোচ এবং প্রধান নির্বাচকেরা আমাকে জানিয়েও দেন। ওঁরা যদি আমাকে নির্বাচন করতে চাইতেন, তবে আমার আইপিএলের পারফরম্যান্সের পর আমি ইংল্যান্ড দলের অংশ হতাম। যাইহোক আমি শুধু ক্রিকেট খেলা নিয়েই চিন্তিত। যতক্ষণ ভালো লাগছে, ততক্ষণ চালিয়ে যাব।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্রস ভোটিংয়ে BJP-র ঝুলিতে 'অতিরিক্ত' ২ আসন, রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা পেল NDA? একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের বেশি টমেটো খেলে শরীরে কী কী ঘটতে পারে? অপকারিতার তালিকা থেকে সতর্ক হোন AI থেকে বাঁচতে UPSC-র ফর্ম পূরণের নিয়মে বড়সড় রদবদলের সিদ্ধান্ত, জানুন বিশদে WPL 2024: গুজরাটকে হারিয়ে MI-এর সিংহাসন ছিনিয়ে নিল RCB, দেখুন পয়েন্ট তালিকা শ'য়ে শ'য়ে কর্মী ছাঁটাই অনলাইন ভ্রমণ সংস্থার, কারণ জানলে খুশি হবেন বিমানযাত্রীরা আমার সৌভাগ্যের প্রতীক- মায়ের উপস্থিতিতেই PSL-এ শতরান করার পর দাবি বাবর আজমের ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল তেরঙ্গায় মুড়ে পূর্ণ রাষ্ট্রীয় সম্মানে বিদায় জানানো হল পঙ্কজ উধাসকে, ভিজল চোখ ইনজুরি টাইমের গোলে স্বপ্নভঙ্গ, তুর্কিশ উইমেন্স কাপে ট্রফি হাতছাড়া ভারতের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.