বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে জন্মদাত্রী দেশ ভারতের বিরুদ্ধে মাঠে নামতে মুখিয়ে আছেন আজাজ প্যাটেল
আজাজ প্যাটেল। ছবি- গেটি ইমেজেস।
আজাজ প্যাটেল। ছবি- গেটি ইমেজেস।

WTC ফাইনালে জন্মদাত্রী দেশ ভারতের বিরুদ্ধে মাঠে নামতে মুখিয়ে আছেন আজাজ প্যাটেল

  • আজাজ কিউয়ি দলের হয়ে এখনও পর্যন্ত আটটি টেস্ট ম্যাচ খেলেছেন।

১৮ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিরুদ্ধে সাউদাম্পটনে মাঠে নামতে চলেছে নিউজিল্যান্ড। মাঠে নামার আগে তাঁর জন্মদাত্রী দেশের বিরুদ্ধে খেলার কথা ভেবেই টগবগ করে ফুটছেন কিউয়ি বাঁ-হাতি স্পিনার আজাজ প্যাটেল। 

নিউজিল্যান্ড ক্রিকেটকে দেওয়া এক সাক্ষাৎকারে আজাজ বলেন, ‘আমি যেখান থেকে নিজের যাত্রাপথ শুরু করেছিলাম, সেখান থেকে নিউজিল্যান্ডে আসা এবং তারপর বর্তমানে ক্রিকেটের মক্কা ইংল্যান্ডে নিউজিল্যান্ডের হয়ে মাঠে নামা (ভারতের বিরুদ্ধে), পুরোটা যেন একটা বৃত্ত সম্পূর্ণ হচ্ছে বলে মনে হচ্ছে। সত্যি বলতে ব্যাপারটার কথা ভেবেই আমি উৎসাহিত হয়ে পড়ছি। আশা করি কয়েক বছর পর ভবিষ্যতে নিজের কেরিয়ারের এই অংশটার দিকে তাকিয়ে আমি গর্ব করতে পারব। আমি নিশ্চিত পরবর্তীকালে এই ঘটনার অভিজ্ঞতাটা সকলের সঙ্গে ভাগ করে নেওয়াটা দারুণ হবে।’

মুম্বইয়ে জন্ম নেওয়ার পর আজাজের আট বছর বয়সে তাঁর পরিবার দেশ ছেড়ে নিউজিল্যান্ডে পাড়ি দেয়। প্রথমে মধ্য গতির বোলার হিসাবে খেলা শুরু করলেও পরে বাঁ-হাতি স্পিনারে পরিবর্তিত হন ছোটখাট চেহারার আজাজ। ২০১৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে অভিষেকের পর মোট আটটি টেস্ট খেলছেন ৩২ বছর বয়সী এই স্পিনার। দুইবার পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্বও রয়েছে তাঁর দখলে। সুযোগ পেলে তাই ভারতীয় ব্যাটসম্যানদের সমস্যার ফেলতে তৈরি আজাজ।

বন্ধ করুন