বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে ভারতের ব্যাটিং লাইন আপ নিয়ে উদ্বেগ প্রকাশ প্রাক্তন অলরাউন্ডারের
কেন উইলিয়ামসন ও বিরাট কোহলি। ছবি- টুইটার (BLACKCAPS)
কেন উইলিয়ামসন ও বিরাট কোহলি। ছবি- টুইটার (BLACKCAPS)

WTC ফাইনালে ভারতের ব্যাটিং লাইন আপ নিয়ে উদ্বেগ প্রকাশ প্রাক্তন অলরাউন্ডারের

  • ওপেনার শুভমন গিলের সিনিয়র দলের সঙ্গে এটাই প্রথম ইংল্যান্ড সফর।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচটি টেস্ট ম্যাচ খেলার উদ্দেশ্য ইংল্যান্ড রওনা দেবে ভারতীয় দল। আপত অর্থে দলের যেমন গভীরতা, তেমনই আছে দক্ষতা। মোটামুটি দিক থেকেই মজবুত ভারতীয় দল। 

তবে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার বিজয় ভরদ্বাজের মতে ওপেনিং জুটি ভোগাতে পারে টিম ইন্ডিয়াকে। আন্তর্জাতিক ক্রিকেটে অনিভজ্ঞ শুভমন গিল, পাশাপাশি টেস্ট ওপেনার হিসাবে এটাই রোহিত শর্মার প্রথম ইংল্যান্ড সফর। তাঁদের ব্যর্থতায় দলের মিডল অর্ডারের ওপরে বাড়তি চাপ দলকে সমস্যায় ফেলতে পারে বলে মনে করছেন ভরদ্বাজ।

স্পোটর্সকীড়াকে দেওয়া সাম্প্রতিক এক সাক্ষাৎকারে ভরদ্বাজ জানান, ‘গিল ও টেস্ট ব্যাটসম্যান হিসাবে রোহিতের ইংল্যান্ডে খেলার অনভিজ্ঞতা চিন্তার কারণ হতে পারে। নিউজিল্যান্ড দল (চেতেশ্বর) পূজারা ও (বিরাট) কোহলিকে তাড়তাড়ি ক্রিজে আনতে চাইবে। কিন্তু ওপেনারদের নড়বড়ে দেখালে মিডল অর্ডারেও চাপ বাড়বে। তাই ভারতের হয়ে গিল ও রোহিতের ভাল শুরু করাটা খুব আবশ্যক।’

ইংল্যান্ডের পরিবেশে একবার সেট হয়ে গেলে যে কোন ব্যাটসম্যানেরই ক্রিজে দাঁড়িয়ে থেকে বড় রান করাটা জরুরি। রাহুল দ্রাবিড়ের উদাহরণ দিয়ে তাই ভরদ্বাজের দাবি, ৪০-৫০ করে খুশি হওয়া নয়, বরং গিলরা ভাল স্টার্ট পেলে তা শতরানে পরিবর্তন করারই লক্ষ্য হওয়া উচিত।

বন্ধ করুন