বাংলা নিউজ > ময়দান > WTC Final 2021: বল না করলে টেস্ট দলে সুযোগ নেই হার্দিকের, সাফ জানিয়ে দিলেন নির্বাচক প্রধান

WTC Final 2021: বল না করলে টেস্ট দলে সুযোগ নেই হার্দিকের, সাফ জানিয়ে দিলেন নির্বাচক প্রধান

হার্দিক পান্ডিয়া। ছবি- পিটিআই।

দলে থাকলেও ইংল্যান্ডের বিরুদ্ধে একটিও টেস্টে মাঠে নামার সুযোগ হয়নি হার্দিকের।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ইংল্যান্ডে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য সদ্য ভারতীয় দল ঘোষিত হয়েছে। দলে কিছু পরিচিত মুখের প্রত্যাবর্তন ঘটলেও ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে খেলা টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন বেশ কিছু ক্রিকেটার, যার মধ্যে সবচেয়ে বড় নাম হার্দিক পান্ডিয়ার।

দলে থাকলেও ইংল্যান্ডের বিরুদ্ধে একটিও টেস্টে মাঠে নামার সুযোগ হয়নি হার্দিকের। খানিকটা প্রত্যাশিতভাবেই তাই দল থেকে বাদ পড়েছেন এই অলরাউন্ডার। তাঁর বাদ পড়ার বিষয়ে কথা বলতে গিয়ে ভারতীয় দলের মুখ্য নির্বাচক এমএসকে প্রসাদ জানান বর্তমানে ব্যাটসম্যান হিসাবে হার্দিকের দলে কোনভাবেই জায়গা সম্ভব নয়।

তিনি স্পোটর্সক্রীড়াকে জানান, ‘কোনভাবেই ও টেস্ট দলে একজন ব্যাটসম্যান হিসাবে জায়গা পেতে পারে না। বিশেষত যেখানে (হনুমা) বিহারী ও বাকি মিডল অর্ডার ব্যাটসম্যানরা রয়েছে। ও যদি বল করা শুরু করে তাহলে ও দলকে একটা ভারসাম্য প্রদান করে, একমাত্র তবেই ওকে দলে নেওয়ার কথা ভাবা যেতে পারে। অলরাউন্ডার ছাড়া শুধুমাত্র ব্যাটিংয়ের ভিত্তিতে ওর দলে ঢোকা সম্ভব নয়।’

পান্ডিয়া ইংল্যান্ডের বিরুদ্ধে বেশ কয়েক ওভার হাত ঘুরিয়ে ভালোই ছন্দে বল করছিলেন। তবে সদ্য স্থগিত হওয়া আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে শুধুমাত্র ব্যাটসম্যান হিসাবেই এই আক্রমনাত্মক অলরাউন্ডারকে দেখা গেছে। অতীতে অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের হয়েও ব্যাটসম্যান হিসাবে দুর্দান্ত খেলেন পান্ডিয়া। তবে তা সবটাই ছিল সাদা বলের ক্রিকেটে। লাল বলের ক্রিকেটে যে ব্যাটসম্যান পান্ডিয়ার এই মুহূর্তে দলে জায়গা নেই, প্রসাদের কথায় তা পরিস্কার।

বন্ধ করুন