বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে দুই স্পিনার খেলানোর পক্ষেই সওয়াল কিংবদন্তি মনিন্দর সিংয়ের
রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। ছবি- পিটিআই।
রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। ছবি- পিটিআই।

WTC ফাইনালে দুই স্পিনার খেলানোর পক্ষেই সওয়াল কিংবদন্তি মনিন্দর সিংয়ের

  • অতীতে সাউদাম্পটনে একটি করে ম্যাচ খেলে জাদেজা ও অশ্বিন যথাক্রমে পাঁচ ও তিনটি উইকেট নিয়েছেন।

১৮ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাউদাম্পটনে মাঠে নামবে ভারতীয় দল। সেরা বোলিং লাইনআপ না পেস নির্ভর বোলিং অ্যাটাক, প্রতিবারের মতো এইবারও ভারতীয় ম্যানেজমেন্টকে দল নির্বাচনের সময় এই বড় প্রশ্নের সম্মুখীন হতে হবে।

সাউদাম্পটনের মাঠে জাদেজা বা অশ্বিন কারুরই অতীতের রেকর্ড খুব আহামরি নয়। অতীতে একটি করে ম্যাচ খেলে জাদেজা ও অশ্বিন যথাক্রমে পাঁচ ও তিনটি উইকেট নিয়েছেন। তুলনায় মঈন আলির ওই দুই টেস্টে উইকেট সংখ্যা ১৭। তবে প্রাক্তন ভারতীয় কিংবদন্তি স্পিনার মনিন্দর সিং ফাইনালে জাদেজা এবং অশ্বিন, দুই স্পিনারকেই খেলানোর পক্ষে।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি যদি টিম ম্যানেজমেন্টের অংশ হতাম, তাহলে আমি অশ্বিন এবং জাদেজা দুইজনকেই দলে রাখতাম। যে কোন টেস্ট ম্যাচ এগোলেই পিচ ক্ষয় হয়। আমি ওখানে আমার বন্ধুদের সঙ্গে প্রায়ই কথা বলি এবং ওরা আমাকে জানিয়েছে যে এবার ওখানে বেশ গরম পড়ছে। তাই পরিবেশ যদি এমনই থাকে তাহলে বাতাসে খুব বেশি আর্দ্রতা থাকবে না। পিচ ম্যাচ এগোলে শুকিয়ে যাবে এবং স্পিনাররা বেশ মদতই পাবে। উপরন্তু আমাদের দুই স্পিনারই দারুণ দক্ষ।’

পাশাপাশি ব্যাটসম্যান জাদেজাও দলকে আরও ভারসাম্য প্রদান করবে বলেই দাবি মনিন্দর সিংয়ের। ‘ব্যাট হাতে জাদেজা দারুণ ফর্মে রয়েছে। সাম্প্রতিককালে ও নিজের ব্যাটিংয়ের বেশ উন্নতি করেছে। সেই সাফল্যের ফলে ওর বোলিংয়েও বাড়তি আত্মবিশ্বাসের দেখা মিলেছে। জাদেজা দলে আরও একটা অতিরিক্ত বোলার খেলানোর সুযোগ করে দেয়।’ বলে জানান ভারতীয় কিংবদন্তি।

বন্ধ করুন