বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে সচিন ও রাহুল দ্রাবিড়ের মিশ্রণেই ভারতকে কুপোকাত করতে তৈরি কিউয়িরা
রচিন রবীন্দ্র। ছবি- নিউজিল্যান্ড ক্রিকেট।
রচিন রবীন্দ্র। ছবি- নিউজিল্যান্ড ক্রিকেট।

WTC ফাইনালে সচিন ও রাহুল দ্রাবিড়ের মিশ্রণেই ভারতকে কুপোকাত করতে তৈরি কিউয়িরা

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ১৮ই জুন ভারতের বিরুদ্ধে সাউদাম্পটনের মাঠে নামবে নিউজিল্যান্ড।

সচিন তেন্ডুলকর ও রাহুল দ্রাবিড়ের সংমিশ্রণ ঠিক কেমন হবে কোনদিন ভেবে দেখেছেন? দেখননি তো। তবে শীঘ্রই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দেখা মিলবে। কিন্তু ভারতীয় দলের জার্সিতে নয়, বরং দেখা মিলবে নিউজিল্যান্ড দলে। 

পরিবারের সকলেই ক্রিকেটের ভক্ত, তাই বাবা নাম সচিন ও দ্রাবিড়ের নাম মিলিয়ে নিজের ছেলের নাম দিয়েছিলেন রচিন। এমন যার নাম সে কী করেই বা ক্রিকেট থেকে দূরে থাকবে। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাল পারফর্ম করার ফলে ইংল্যান্ড সফরগামী নিউজিল্যান্ড দলে জায়গা করে নিয়েছেন ভারতীয় বংশোদ্ভুত ওপেনার রচিন রবীন্দ্র। 

আদপে ওপেনার রচিন বল হাতেও বেশ কার্যকারী। তবে গত বছর ডিসেম্বরেই কাঁধের চোটের কারণে নয় মাস মাঠের বাইরে থাকার কথা ছিল রবীন্দ্রর। তবে ভাগ্যের বশেই অস্ত্রোপ্রচার পিছিয়ে যাওয়া সত্ত্বেও ধীরে ধীরে নিজের চোট সারিয়ে উঠেছেন তিনি। 

শক্তিশালী কিউয়ি দলে ওপেনারের স্থান এখনও ফাঁকা। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন ঋষভ পন্থদের বিরুদ্ধে, তাছাড়াও ভারতীয় তাঁর বাবার তৈরি হান্ট হকস ক্লাবের হয়ে প্রতি বছর ভারত সফরে আসেন রচিন। এই ক্লাবের হয়েই একসময় ভারতে খেলে গেছেন জিমি নিশামরা। তাই স্পিন খেলতেও বেশ পারদর্শী বাঁ-হাতি এই ব্যাটসম্যান। এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক না ঘটলেও ইংল্যান্ড সফরে তা হওয়ার সম্ভাবনাই প্রবল। ভারতের বিরুদ্ধে তাই মাঠে নামতে দেখা গেলেও যেতে পারে সচিন ও দ্রাবিড়ের মিশ্রণকে।

বন্ধ করুন