বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে উঠেও পয়েন্ট সিস্টেম নিয়ে ধন্দ কাটছে না কিউয়ি তারকা ট্রেন্ট বোল্টের
ট্রেন্ট বোল্ট। ছবি- রয়টার্স।
ট্রেন্ট বোল্ট। ছবি- রয়টার্স।

WTC ফাইনালে উঠেও পয়েন্ট সিস্টেম নিয়ে ধন্দ কাটছে না কিউয়ি তারকা ট্রেন্ট বোল্টের

  • ১৮ জুন সাউদাম্পটনে ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে নিউজল্যান্ড।

নিউজিল্যান্ড বোলিং ব্যাটারির ভরসা ট্রেন্ট বোল্ট। ১৮ জুন সাউদাম্পটনে ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠে নামবে নিউজল্যান্ড। তাঁর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে কিউয়িরা ২ মে থেকে দুটি টেস্ট খেললেও এখনও ইংল্যান্ডে পৌঁছাননি বোল্ট।

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট সিস্টেম নিয়ে আগেই অসন্তোষ প্রকাশ করেছিলেন ইংল্যান্ডের তারকা ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড। ফাইনালে উঠলেও টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট বিভাজন নিয়ে বোল্টের গলায়ও অনেকটা একই সুর ধরা পড়ল।

ইংল্যান্ডে রওনা দেওয়ার আগে সাংবাদিকদের উদ্দেশ্যে বোল্ট জানান, ‘কী ভাবে কোয়ালিফাই করতে (টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে) হবে সেই বিষয়টা বুঝতে আমার বেশ বেগ পেতে হয়। আমি এখনও জানি না পুরো প্রক্রিয়াটার বিষয়ে আদৌ কারুর স্পষ্ট ধারণা আছে কী না। তবে ফাইনালের বড় স্টেজে নামার আগে উত্তেজনার পারদটা ধীরে ধীরে চড়ছে।’

আইপিএল খেলা কেন উইলিয়ামসনরা ভারত থেকে দেশে না ফিরে ইংল্যান্ডে পারি দিলেও নিজের পরিবারের সঙ্গে দেখা করে কিছুটা সময় কাটাতে দেশে ফিরে যান বোল্ট। সেই কারণেই ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে তাঁকে পাবে না কিউয়ি দল। তবে দ্বিতীয় টেস্টে দলের সঙ্গে যোগ দেওয়ার বিষয়ে আশাবাদী ৩১ বছর বয়সী এই বাঁ-হাতি ফাস্ট বোলার।

বন্ধ করুন