বাংলা নিউজ > ময়দান > 'পন্ত!! আজ গাব্বার পুনরাবৃত্তি কর', WTC ফাইনালে আকুতি ভারতীয় সমর্থকদের
সাউথহ্যাম্পটনে পন্ত এবং তাঁর সমর্থনে পোস্টার। (ছবি সৌজন্য পিটিআই এবং টুইটার)
সাউথহ্যাম্পটনে পন্ত এবং তাঁর সমর্থনে পোস্টার। (ছবি সৌজন্য পিটিআই এবং টুইটার)

'পন্ত!! আজ গাব্বার পুনরাবৃত্তি কর', WTC ফাইনালে আকুতি ভারতীয় সমর্থকদের

  • ছ'মাস আগেই গাব্বায় অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলে ভারতকে ঐতিহাসিক জয় এনে দিয়েছিলেন পন্ত।

ঠিক ছ'মাসের আগের ঘটনা। গাব্বায় কার্যত হারের মুখে দাঁড়িয়েছিল ভারত। সেখান থেকে অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলে ভারতকে ঐতিহাসিক জয় এনে দিয়েছিলেন। গুঁড়িয়ে দিয়েছিলেন অজি দুর্গ। এবার সাউথহ্যাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ঋষভ পন্তের থেকে একইরকম ইনিংসের আশায় বুক বাঁধছেন ভারতীয় সমর্থকরা। 

বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের শেষদিনে রীতিমতো ধুঁকছে ভারত। ষষ্ঠ তথা রিজার্ভ দিনের শুরুতেই বিরাট কোহলি এবং চেতেশ্বর পূজারা আউট হয়ে যান। ৩৮ তম ওভারে রীতিমতো প্রতিকূল পরিস্থিতিতে ক্রিজে আসতে হয় পন্তকে। সেই সময় ভারতের স্কোর ছিল চার উইকেটে ৭২ রান। লিড ছিল সাকুল্যে ৪০ রান। আবহাওয়া ঠিকঠাক থাকলে এখনও দুটি সেশন খেলা বাকি। অর্থাৎ ভারতকে ম্যাচ বাঁচাতে গেলে মাটি কামড়ে পড়ে থাকতে হবে।

সেই পরিস্থিতিতে পন্তের উপর ভরসা রাখছেন ভারতীয় সমর্থকরা। হ্যাম্পশায়ার বোলের গ্যালারিতে এক ভারতীয় সমর্থকদের হাতে প্ল্যাকার্ডে দেখা যায়, ‘পন্ত!! আজ গাব্বার পুনরাবৃত্তি কর।’ রাহুল রবিন্দ্রন লেখেন, 'যদি পন্ত এখান থেকে ম্যাচ করতে পারেন, এই মাসে বাকি সময় আমি শুধু প্যান্ট পরে থাকব। ঘুমানোর সময়ও শর্টস পরে থাকব না।'

অনেকের মতে, আপাতত যা পরিস্থিতি, তাতে ম্যাচ বাঁচানোর জন্যই ভারতকে লড়াই করতে হবে। যদিও একাংশের মতে, পন্ত যদি মারকুটে ব্যাটিং শুরু করেন, তাহলে ভারত জিতেও যেতে পারে। সেরকম মত প্রকাশ করে এক নেটিজেন বলেন, ‘যদিও পন্ত নিজের স্বাভাবিক খেলা খেলে যান, তাহলে ভারত এই ম্যাচ জিততেও পারে।’ এমনিতেও পন্ত মোটের উপর আক্রমণাত্মক ভঙ্গিমায় খেলছেন। এক নেটিজেনের মতে, এটাই সেরা উপায়। একমাত্র রান বেশি থাকলেও কিউয়িদের কাজটা কঠিন হবে।

বন্ধ করুন