বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালের আগে অফফর্মে থাকা রাহানে ও পূজারার সমালোচকদের একহাত নিলেন অশ্বিন
চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে। ছবি- রয়টার্স।
চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে। ছবি- রয়টার্স।

WTC ফাইনালের আগে অফফর্মে থাকা রাহানে ও পূজারার সমালোচকদের একহাত নিলেন অশ্বিন

  • ভারতীয় মিডল অর্ডারের দুই স্তম্ভ দেশের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে তেমন সাফল্য পাননি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বিলেত রওনা দিচ্ছে ভারতীয় দল। বিদেশের কঠিন পরিবেশে সাফল্যের জন্য ভারতীয় ব্যাটিং লাইন আপের তিন স্তম্ভ বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানের কাঁধে গুরুদায়িত্ব থাকবে।

তবে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে রাহানে ও পূজারার সাম্প্রতিক পারফর্ম্যান্স অনেক ভারতীয় সমর্থকদের কপালেই চিন্তার ভাঁজ ফেলেছে। বিজয় ভরদ্বাজের মতো প্রাক্তন ক্রিকেটার বিশেষত রাহানের ফর্ম নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে চারটি টেস্টে রাহানে মোট ১১২ রান করেন। পূজারাও মাত্র একটি অর্ধশতরানই করতে পারেন।

তবে দুই তারকা ব্যাটসম্যানের ফর্ম নিয়ে আশ্বস্ত রবিচন্দ্রন অশ্বিন, চিন্তার কোন কারণ দেখছেন না। অস্ট্রেলিয়া সফরের উদাহরণ দিয়ে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে অশ্বিন জানান, ‘জিনিসপত্র মন মতো না হলেই আমরা সবসময় ভাবি নতুন কিছু বা আলাদা কিছু সেই জায়গায় অনেক ফল দিতে পারে। তবে যখন আমরা এমন দুই জন ক্রিকেটারের কথা বলি, যারা ৫০টি (রাহানে) ও ৭৫টি (পূজারা) করে টেস্ট ম্যাচ খেলে ফেলেছে এবং একাধিকবার দলকে জিতিয়েছে, তখন আমরা তাঁদের বিষয়ে এমন মন্তব্য করলে অতীতের অনেক কিছুকেই ভুলে যেতে হয়। আমরা আমাদের ক্রিকেট ইতিহাসের সেরা সিরিজে রাহানের অবদানের দিকে তাকাই না। সবকিছু ভুলে যেতে চেষ্টা করি।’

বন্ধ করুন