বাংলা নিউজ > ময়দান > কোন ক্রিকেটারের জন্য বদলে গিয়েছে ভারতীয় দলের ভাগ্য? জানালেন সাবা করিম
সাবা করিম (ছবি: গুগল) 
সাবা করিম (ছবি: গুগল) 

কোন ক্রিকেটারের জন্য বদলে গিয়েছে ভারতীয় দলের ভাগ্য? জানালেন সাবা করিম

  • দুইটি টেস্ট সিরিজে পরপর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে পরাস্ত করে ভারতীয় দল।

১৮ই জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে সাউদাম্পটনে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারতীয় দল। শক্তিশালী দুই প্রতিপক্ষের সেয়ানে সেয়ানে টক্কর দেখার জন্যই মুখিয়ে রয়েছে গোটা ক্রিকেট বিশ্ব। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে পরপর দুটি টেস্ট সিরিজ জিতে ভারতীয় দলের আত্মবিশ্বাস তুঙ্গে। 

খাতায় কলমে সবদিকেই মজবুত ভারতীয় দল সাম্প্রতিককালে দারুণ সফলতা লাভ করেছে। দলের এই সাফল্যের পিছনে ঋষভ পন্তের অবদান সবচেয়ে বেশি বলে দাবি করেন প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষক সাবা করিম। পরিসংখ্যানের দিক থেকে পন্ত বর্তমানে ভারতীয় ব্যাটসনম্যানদের সবচেয়ে ভাল ফর্মে রয়েছেন। অস্ট্রেলিয়া সফরে ৬৮.৫০ ও ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫৪ গড় নিয়ে যথাক্রমে ২৭৪ ও ২৭০ রান করেন পন্ত। এই দিকেই ইঙ্গিত করে অকপটে পন্তকেই ভারতীয় দলের ভাগ্য পরিবর্তনের কৃতিত্ব দিলেন সাবা করিম।  

ইন্ডিয়া নিউজে এক আলোচনা সভায় তিনি বলেন, ‘ঋষভ পন্তের দলে প্রবেশ করার পর থেকেই পাঁচ বোলারের সাথে মাঠে নামতে পারে ভারতীয় দল। আমার মতে ভারতের সাফল্যের পিছনে ব্যাট ও উইকেটরক্ষক দুই রোলেই পন্তের সব থেকে বড় ভূমিকা রয়েছে। বিরাট জানে যে ওর দলে পন্তের মতো একজন ব্যাটসম্যান রয়েছে যে দ্রুত গতিতে ম্যাচ জেতানো ইনিংস খেলতে সক্ষম, যার ফলে দলে একজন বোলার বেশি খেলাতে পারে ভারত। আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে পন্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

বন্ধ করুন