বাংলা নিউজ > ময়দান > Wriddhiman vs Ishan: ঋদ্ধির সঙ্গে অবিচার হল? WTC ফাইনালে সুযোগ পাওয়া ইশান আদৌও রঞ্জিতে রান করেছিলেন?

Wriddhiman vs Ishan: ঋদ্ধির সঙ্গে অবিচার হল? WTC ফাইনালে সুযোগ পাওয়া ইশান আদৌও রঞ্জিতে রান করেছিলেন?

ইশান কিষান এবং ঋদ্ধিমান সাহা। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই এবং বিসিসিআই)

কেএল রাহুলের পরিবর্তে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে ইশান কিষানের নাম ঘোষণা করেছে ভারত। দলে নেওয়া হয়নি। সেটা কি আদৌও ঘরোয়া ক্রিকেট তথা রঞ্জি ট্রফির পারফরম্যান্স দেখে করা হয়েছে? দেখে নিন দু'জনের পরিসংখ্যান।

ঋদ্ধিমান সাহার সঙ্গে কি অবিচার হল? কে এল রাহুলের পরিবর্তে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দলে ঋদ্ধিকে না নিয়ে কি বড় ভুল করল? ইশান কিষানকে দলে নেওয়ার সিদ্ধান্ত কি ঠিক ছিল? সোমবার বিকেল থেকেই সেই আলোচনা চলছে। সেই পরিস্থিতিতে গতবার রঞ্জি ট্রফিতে ঋদ্ধি এবং ইশানের মধ্যে কে ভালো পারফরম্যান্স করেছিলেন, কার অবদান বেশি ছিল, তা দেখে নিন -

রঞ্জি ট্রফিতে ঋদ্ধিমান সাহার পারফরম্যান্স

২০২২-২৩ সালের রঞ্জি ট্রফিতে সব ম্যাচেই খেলেছিলেন ত্রিপুরার অধিনায়ক ঋদ্ধিমান। কিন্তু সব ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি। একাধিক ম্যাচে দু'দলের একটি করে ইনিংসও হয়নি। ফলে ব্যাট করতে নামতে পারেননি। তাতে মোট ৩১৩ রান করেছিলেন। একটি শতরানও হাঁকিয়েছিলেন। তবে ঋদ্ধির ক্ষেত্রে সবথেকে বড় সমস্যা ছিল যে তাঁর দল বেশ দুর্বল ছিল। ফলে অধিকাংশ সময় মাঠে নেমে কঠিন পরিস্থিতির মধ্যে লড়াই করতে হয়েছে। কোন ম্যাচে ঋদ্ধি কত রান করেছিলেন, তা দেখে নিন -

১) রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে গুজরাটের বিরুদ্ধে ৩৭ রান করেছিলেন ঋদ্ধিমান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেননি।

২) বিদর্ভের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৬৬ রান করেছিলেন ঋদ্ধি। দ্বিতীয় ইনিংসে ২৭ রান করেছিলেন। যা ত্রিপুরার সর্বোচ্চ স্কোর ছিল।

৩) পঞ্জাবের বিরুদ্ধে অপরাজিত ১০১ রান করেছিলেন ঋদ্ধিমান। দ্বিতীয় ইনিংস হয়নি।

৪) চণ্ডীগড়-ত্রিপুরা ম্যাচের একটি ইনিংসও সম্পূর্ণ হয়নি। 

৫) রেলওয়েজের বিরুদ্ধে ২৪ রান করেছিলেন ঋদ্ধিমান। দ্বিতীয় ইনিংসে ঋদ্ধির ব্যাট থেকে এসেছিল ৫৩ রান।

৬) জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধেও ত্রিপুরার ম্যাচ ভেস্তে গিয়েছিল। ঋদ্ধি ব্যাট করতেই নামেননি।

৭) গ্রুপ লিগের শেষ ম্যাচে একমাত্র ব্যর্থ হয়েছিলেন ঋদ্ধিমান। মধ্যপ্রদেশের বিরুদ্ধে পাঁচ রান করেছিলেন। বাকি যে ইনিংসগুলিতে কম রান করেছিলেন, সেগুলিতে ত্রিপুরার সার্বিক স্কোরও তেমন বেশি ছিল না।

আরও পড়ুন: WTC Final 2023: ঋদ্ধিমানের সঙ্গে 'বঞ্চনা' দ্রাবিড়দের, WTC ফাইনালের দলে ঢুকলেন এই বাঁ-হাতি

রঞ্জি ট্রফিতে ইশান কিষানের পারফরম্যান্স

২০২২-২৩ সালের রঞ্জি ট্রফিতে মাত্র দুটি ম্যাচে খেলেছিলেন ইশান। সেখানে ঝাড়খণ্ড মোট আটটি ম্যাচ খেলেছিল। যে দুটি ম্যাচে খেলেছিলেন বাঁ-হাতি ব্যাটার, তাতে একটি শতরানও করেছিলেন। তবে বাকি তিনটি ইনিংসে ফ্লপ হয়েছিলেন। মোট ১৮০ রান করেছিলেন। কোন কোন ম্যাচে ইশান খেলেছিলেন এবং কত রান করেছিলেন, তা দেখে নিন -

১) রঞ্জি ট্রফির প্রথম ম্যাচেই কেরলের বিরুদ্ধে ১৩২ রান করেছিলেন। দ্বিতীয় ইনিংসে ২২ রান করেছিলেন ইশান।

২) দ্বিতীয় ম্যাচে গোয়ার বিরুদ্ধে খেলেননি ইশান।

৩) সার্ভিসেসের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১৩ রান করেছিলেন ইশান। দ্বিতীয় ইনিংসেও ১৩ রান করেছিলেন।

৪) রাজস্থানের বিরুদ্ধে খেলেননি ঝাড়খণ্ডের বাঁ-হাতি ব্যাটার।

৫) ছত্তিশগড়ের বিরুদ্ধে ইশান খেলেননি।

৬) কর্ণাটকের বিরুদ্ধেও খেলেননি ইশান।

৭) পুদুচেরির বিরুদ্ধেও ইশান খেলেননি।

৮) প্রথম কোয়ার্টার-ফাইনালে বাংলার বিরুদ্ধে নেমেছিল ঝাড়খণ্ড। সেই ম্যাচেও খেলেননি ইশান।

আরও পড়ুন: WTC Final 2023: ট্যাক্সি চালাতেন বাবা, WTC ফাইনালে স্ট্যান্ডবাই হিসেবে সুযোগ পেলেন বাংলার মুকেশ

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জামশেদপুর ম্যাচের জয়টা আগে উপভোগ করতে চাই- ডার্বি নিয়ে নাকি এখনই ভাবছেন না হাবাস ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডকে পিছনে ফেলে টেস্টে ইতিহাস গড়ল আয়ারল্যান্ড মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল গর্ভাবস্থার খবরের পর ইনস্টায় প্রথম পোস্ট দীপিকার, ৬ ছবিতে কি দেখা গেল বেবিবাম্প মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল বিজেপি নেতা–কর্মীদের মোবাইল–মানিব্যাগ খোয়া যাওয়ার অভিযোগ, মোদীর সভায় চুরি হরিয়ানা স্টিলার্সকে ২৮-২৫ হারিয়ে প্রো কবাডির প্রথমবার শিরোপা জিতল পুনেরি পল্টন তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল Modi Rally LIVE: আজ ফের জনসভা মোদীর, কৃষ্ণনগর থেকে কি দেওয়া হবে CAA বার্তা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.