বাংলা নিউজ > ময়দান > WTC Final 2023: ভরত না কিষাণ? অশ্বিন নাকি চার পেসার? কী হতে পারে অজিদের বিরুদ্ধে ভারতের একাদশ?

WTC Final 2023: ভরত না কিষাণ? অশ্বিন নাকি চার পেসার? কী হতে পারে অজিদের বিরুদ্ধে ভারতের একাদশ?

টিম ইন্ডিয়া।

বুধবার ওভালে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এশিয়ান জায়ান্টদের প্লেয়িং একাদশ বেছে নেওয়ার আগে রাহুল দ্রাবিড় এবং টিম ম্যানেজমেন্ট বেশ কিছু জটিল প্রশ্নের সমাধান হাতড়াতে হচ্ছে।

ভারতের হয়ে কে উইকেট কিপিং করবেন? টিম ইন্ডিয়া কি কেএস ভরতকে খেলাবে, নাকি ইশান কিষাণকে একাদশে রাখবে? ভারত কত জন স্পিনার এবং ফাস্ট বোলার নিয়ে খেলবে? তাদের তারকাখচিত একাদশে কারা জায়গা করে নিতে পারবেন? বুধবার ওভালে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) ফাইনালের জন্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এশিয়ান জায়ান্টদের প্লেয়িং একাদশ বেছে নেওয়ার আগে রাহুল দ্রাবিড় এবং টিম ম্যানেজমেন্ট বেশ কিছু জটিল প্রশ্নের সমাধান হাতড়াতে হচ্ছে।

ঘরের মাঠে বর্ডার-গাভাস্কার ট্রফিতে দাপট দেখানোর পর, ভারত আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফের অজিদের মুখোমুখি। ২০২১ সালের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে বাজে ভাবে হেরে গিয়েছিল টিম ইন্ডিয়া। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী সংস্করণে তাই রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। সত্যি কথা বলতে, ভারত শেষ বার আইসিসি ট্রফি জিতেছিল এক দশক আগে। তাই সেই খরা কাটাতে এ বার মরিয়া টিম ইন্ডিয়া। কিন্তু এই গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের একাদশ কী হবে, এখন সেটা নিয়েই চলছে জোর চর্চা।

আরও পড়ুন: একটা-দুটো ICC ট্রফি জিততে চাই- 2023 WTC Final এর আগে মনের কথা বললেন রোহিত

ভরত বনাম কিষাণ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগেই চোটের কারণে ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরাহ, ঋষভ পন্ত, কেএল রাহুল এবং শ্রেয়স আইয়াররা। ভারতীয় দলে পন্তের স্থলাভিষিক্ত উইকেটরক্ষক কেএস ভরত এখনও তাঁর জায়গা মজবুত করতে পারেননি। ভরত এবং কিষাণ দু'জনেই ইংল্যান্ডে কখনও খেলেননি। ভারতীয় থিঙ্ক-ট্যাঙ্ক যদি ভরতকে উপেক্ষা করে কিষাণকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য টেস্ট অভিষেক করায়, তবে এটি একটি সাহসী সিদ্ধান্ত হবে।

অধিনায়ক রোহিত ফর্মে থাকা ব্যাটসম্যান বিরাট কোহলি এবং শুভমন গিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের বিশ্বমানের ব্যাটিং লাইনআপকে নেতৃত্ব দেবেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সফল মরশুমের পর অভিজ্ঞ অজিঙ্কা রাহানে ফাইনালে নির্বাচকদের বিশ্বাসের প্রতি পূর্ণ আস্থা রাখবেন বলে আশা করা হচ্ছে। গত বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিন দু'জনেই ভারতের প্লেয়িং একাদশে ছিলেন। সে বার ফাইনালে অবশ্য ভারতকে ৮ উইকেটে পরাজিত করেছিল নিউজিল্যান্ড।

আরও পড়ুন: WTC Final-এর আগের দিনই বড় ধাক্কা খেল ভারত, অনুশীলনে চোট পেয়ে মাঠ ছাড়লেন রোহিত

অশ্বিন, জাদেজাকে খেলতে পারেন দু'জনেই

মজার বিষয় হল, ভারত যখন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ইংল্যান্ড সফর করেছিল, তখন অশ্বিনকে বেঞ্চে বসে থাকতে হয়েছিল। সফরকারীরা সেই সময় জাদেজাকে রেখে চার জন পেসার খেলিয়েছিল। তবে যা জানা গিয়েছে, অশ্বিন যেহেতু বর্ডার-গাভাসকর ট্রফি ভালো পারফরম্যান্স করেছিল, তাই ফর্মে থাকা জাদেজার সঙ্গে অশ্বিনকে দ্বিতীয় স্পিনার হিসেবে দলে রাখা হবে।

এশিয়ান জায়ান্টদের পেস আক্রমণ সম্পর্কে কথা বলতে গেলে, সিনিয়র পেসার উমেশ যাদব মহম্মদ সিরাজ এবং মহম্মদ শামি একাদশে থাকতে পারেন। তবে অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে প্লেয়িং ইলেভেনে রাখতে হলে, সে ক্ষেত্রে উমেশকে বাদ দিতে হবে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারতের সম্ভাব্য একাদশ:

ওপেনার: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল

মিডল অর্ডার: চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কেএস ভরত (উইকেটরক্ষক)

স্পিনার: রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন

পেসার: মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, উমেশ যাদব/শার্দুল ঠাকুর

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী জি বাংলা ছেড়ে এবার জলসায় জনপ্রিয় নায়ক, উড়ানে প্রতীকের পাশে থাকছেন হ্যান্ডসাম আগামিকাল ছিন্নমস্তা জয়ন্তী, সমস্যা থেকে মুক্তি পেতে কী ভাবে করবেন পুজো, জেনে নিন লাভের দৌড়ে পিছিয়ে গেল টিসিএস, ১০ বছরে এই প্রথম! এগিয়ে গেল টাটার অন্য সংস্থা মমতার হুমকির পর জলপাইগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা হয়েছে, দাবি মোদীর লাক্ষাদ্বীপের সাদা বালিতে মাখামাখি রুকমার, ঘুরতে কেমন খরচ হবে জনপ্রতি? এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল বাজার থেকে কাঁঠাল কিনবেন কি না ভাবছেন? এই ফলের উপকারিতা জানলে অবাক হবেন ISL:জল্পনার অবসান, কেরল ছাড়লেন দিয়ামানতাকোস! আসছেন কলকাতায়? Video: ভোটের সকালে বুথ পরিদর্শনে গিয়ে খুদের সঙ্গে খোশ মেজাজে রাহুল গান্ধী!

Latest IPL News

আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.