বাংলা নিউজ > ময়দান > WTC Final 2023: বোল্যান্ড খেলছেন, খেলবেন ওয়ার্নারও, সরাসরি না বলেও একাদশ বুঝিয়ে দিলেন কামিন্স

WTC Final 2023: বোল্যান্ড খেলছেন, খেলবেন ওয়ার্নারও, সরাসরি না বলেও একাদশ বুঝিয়ে দিলেন কামিন্স

প্যাট কামিন্স।

কামিন্স এ দিন নিশ্চিত করে দেন, ভারতের বিরুদ্ধে ফাইনালে তিন স্পেশালিস্ট পেসার, একজন পেসার অলরাউন্ডার এবং একজন স্পেশালিস্ট স্পিনার নিয়ে খেলতে নামবে অস্ট্রেলিয়া। বোল্যান্ড যে একাদশে থাকবেন, সেটা পরিষ্কার করে দিয়েছেন অজি অধিনায়ক।

ওভালে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামার আগে অস্ট্রেলিয়ার একাদশ কী হতে চলেছে, তা মঙ্গলবারই অনেকটা পরিষ্কার করে দিলেন প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ার একাদশে দু'টি জায়গা নিয়ে মূলত বিতর্ক ছিল- এক) আহত জশ হ্যাজেলউডের জায়গায় তৃতীয় পেসার হিসেবে স্কট বোল্যান্ড খেলবেন কিনা, তা নিয়ে প্রশ্ন ছিল। দুই) ডেভিড ওয়ার্নার একাদশে সুযোগ পাবেন কিনা, সেটাও আলোচনায় ছিল।

এর মধ্যে স্কট বোল্যান্ড যে খেলবেন, তা নিশ্চিত করে দিয়েছেন প্যাট কামিন্স। আসলে বোল্যান্ড নাকি মাইকেল নেসার, কাকে খেলানো হবে, তা নিয়ে ছিল দ্বন্ধ। কিন্তু অস্ট্রেলিয়ান থিঙ্ক ট্যাঙ্ক শেষ পর্যন্ত বোল্যান্ডকেই বেছে নিলেন।

কামিন্স এ দিন নিশ্চিত করে দেন, ভারতের বিরুদ্ধে ফাইনালে তিন স্পেশালিস্ট পেসার, একজন পেসার অলরাউন্ডার এবং একজন স্পেশালিস্ট স্পিনার নিয়ে খেলতে নামবে অস্ট্রেলিয়া। ফলে মোটের ওপর ঠিক হয়ে গেল অজিদের প্রথম একাদশ। কারণ অজি ব্যাটিং লাইন আপ আগে থেকেই এক প্রকার ঠিক ছিল।

আরও পড়ুন: WTC Final-এর আগের দিনই বড় ধাক্কা খেল ভারত, অনুশীলনে চোট পেয়ে মাঠ ছাড়লেন রোহিত

কামিন্স বলেছেন, বোল্যান্ড তাঁর ক্যারিয়ারে স্বপ্নের শুরু করেছেন। সাত টেস্ট ম্যাচে ১৩.৪২ গড়ে ২৮টি উইকেট নিয়ে ফেলেছেন, অনুশীলন সেশনে ভালো ছন্দে রয়েছেন। কামিন্স বলেছেন, ‘অতীতে দেখেছি ইংল্যান্ডে বল একটু বেশি কার্যকরী ভূমিকা নেয। খেলোয়াড়রা প্রতি বলে উইকেট নেওয়ার চেষ্টা করে কারণ হঠাৎ করেই বল সুইং এবং সিমিং পেয়ে যায়।’

তিনি যোগ করেছেন, ‘স্কটির মতো কেউ থাকলে, এটি সত্যিই একটি সহজ গেম প্ল্যান হয়- আপনি সেরাটা দিয়ে আঘাত করবেন এবং সারাদিন সেখানে থেকে আশা করবেন, বলটি আপনার জন্য কাজ করবে। ও এখন এখানে কয়েক ওভার বল করেছে এবং ভালো লাগছে ওকে। তবে ও যখনই বোলিং করে তখনই ভালো লাগে।’

চোটের কারণে ফাইনালে খেলছেন না জশ হ্যাজেলউড। ফলে বাড়তি দায়িত্ব থাকছে প্যাট কামিন্স, মিচেল স্টার্কের উপর। আইপিএলে দুর্দান্ত ব্যাটিং করার পর ক্যামেরন গ্রিন বল হাতে ভালো করবেন, বলে আশা করছে টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: সোজা উইকেট হবে না ওভালে, কার্যত বলেই দিলেন কোহলি

বোল্যান্ড পেস বিভাগে কামিন্স এবং মিচেল স্টার্কের পার্টনার হবেন। এবং ডব্লিউটিসি ফাইনালের জন্য অস্ট্রেলিয়ার একাদশে নাথান লিয়ন একা স্পিনার হিসেবে খেলবেন।

যদিও অজি অধিনায়ক প্যাট কামিন্স একেবারে ১ থেকে ১১ নম্বর প্লেয়ারের নাম বলেননি ঠিকই, তবে এটা নিশ্চিত যে ডেভিড ওয়ার্নারকে একাদশে রাখা হচ্ছে। সম্প্রতি ওয়ার্নার ঘোষণা করেছেন যে, পাকিস্তানের বিরুদ্ধে হোম সিরিজটি তাঁর দীর্ঘতম ফরম্যাটে শেষ টেস্ট সিরিজ হবে। উসমান খোয়াজার সঙ্গে তিনি ওপেন করবেন। ওয়ার্নার, ফর্মে না থাকা সত্ত্বেও, মার্কাস হ্যারিসের চেয়ে তিনি একাদশে ঢোকার বিষয়ে এগিয়ে রয়েছেন।

অস্ট্রেলিয়ার বাকি ব্যাটিং অর্ডারে তিনে খেলবেন মার্নাস ল্যাবুশেনে, স্টিভ স্মিথ চারে এবং ট্র্যাভিস হেড পাঁচে খেলতে নামবেন। ছয় নম্বরে ব্যাট করবেন ক্যামেরন গ্রিন। তিনি দলের অতিরিক্ত সিম-বোলিং বিকল্পও হবেন। উইকেটকিপার হিসেবে জোশ ইংলিশের চেয়ে এগিয়ে রয়েছেন অ্যালেক্স ক্যারি। ওভালের পিচ দেখে খুশি অজি অধিনায়ক কামিন্স। টসে জিতে প্রথমে ব্যাট করতে চাইছেন কামিন্স। ।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ- ডেভিড ওয়ার্নার, উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশেন, স্টিভ স্মিথ, ট্র্যাভিস হেড, ক্যামেরন গ্রিন, আলেক্স ক্যারি (উইকেটকিপার), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লিয়ন, স্কট বোল্যান্ড।

রিজার্ভ বেঞ্চে যারা- মার্কাস হ্যারিস, জোস ইংলিশ, টড মারফি, মাইকেল নেসার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

OFC vs MBSG Live Streaming: কীভাবে ফ্রি-তে দেখবেন ওড়িশা-বাগান সেমির প্রথম লেগ? তৃতীয় কনিষ্ঠ ব্যাটার হিসেবে IPL-এ ১০০০ রান তিলক বর্মার, চোখ রাখুন সেরা পাঁচে ব্যক্তিগত ভিডিয়ো ফাঁসের মামলায় সুপ্রিম কোর্টে বড় ধাক্কা, আগাম জামিন খারিজ রাখির বয়সে ছোট রাষ্ট্রপতির পা ছুঁয়ে প্রণাম ঊষার! শিল্পে খাস অবদান,পদ্মভূষণ পেলেন মিঠুন স্থায়ী উপাচার্য পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়, রাজ্যের প্রস্তাবে তিন মাস পর সিলমোহর IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ধোনি থেকে কার্তিক, ফ্যাফ, ঋদ্ধি- IPL 2024-এই হয়তো শেষ দেখা যাবে এক ঝাঁক তারকাকে ১০০ ম্যাচ, ২০০ উইকেট, ১০০০ রান, RR vs MI ম্যাচে ব্যক্তিগত মাইলস্টোন তিন তারকার ‘ধ্যাষ্টা জেঠু’ বাস্তবে ভীষণ পজেসিভ বর! বউয়ের উপর রাগ করে ভাঙচুরও করতেন সুব্রত

Latest IPL News

IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.