বাংলা নিউজ > ময়দান > WTC Final: বাংলার বোলারই আজ ভারতের ভরসা, মানছেন মুম্বইয়ের কিংবদন্তি
মহম্মদ শামি ও অজিত আগরকর (ছবি: গুগল)
মহম্মদ শামি ও অজিত আগরকর (ছবি: গুগল)

WTC Final: বাংলার বোলারই আজ ভারতের ভরসা, মানছেন মুম্বইয়ের কিংবদন্তি

  • ভারতের এক নম্বর পেস বোলার মহম্মদ শামি। এমনটাই জানালেন এক সময়কার ভারতের পেস বোলিং-এর অন্যতম অস্ত্র অজিত আগরকর। আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে আগে বুমরাহ ও মহম্মদ শামির পাশে ইশান্ত শর্মাকে দেখেত চান আগরকর।

টেস্টে ভারতের এক নম্বর পেস বোলার মহম্মদ শামি। এমনটাই জানালেন এক সময়কার ভারতের পেস বোলিং-এর অন্যতম অস্ত্র অজিত আগরকর। আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে আগে জসপ্রীত বুমরাহ ও মহম্মদ শামির পাশে ইশান্ত শর্মাকে দেখেত চান আগরকর। প্রয়োজনে উইকেট দেখে চতুর্থ পেস বোলারের পথেও হাঁটতে পারে ভারত, বিরাটকে এমনই পরামর্শ দিয়ে রাখছেন আগরকর।

আর কয়েকটি দিন, তারপরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তবে তার আগে থেকেই নানা দল ও খেলা নিয়ে বিশেষজ্ঞরা আলোচনা শুরু করে দিয়েছেন। সাউদাম্পটনের উইকেট কেমন হবে তা নিয়েও বিশেষজ্ঞরা নিজেদের মত দিতে শুরু করেছেন। এর মাঝেই ভারতের পেস বোলিং নিয়ে উঠছে নানা প্রশ্ন। 

বিরাট কতজন পেস বোলার নিয়ে মাঠে নামবে তা নিয়ে শুরু হয়েগেছে পর্যালোচনা। এই মুহূর্তে ভারতের পেস বোলিং অনেকটাই শক্তিশালী। বুমরাহ, শামি, ইশান্ত, সিরাজের মতো পেস বোলাররা দলে রয়েছেন। ফলে কাকে ছেড়ে কাকে মাঠে নামাবেন বিরাট কোহলি ও রবি শাস্ত্রী সেটাই এখন দেখার। 

তবে এই জল্পনার মধ্যেই নিজের সিদ্ধান্ত জানালেন আগরকর। তিনি জানালেন, তাঁর নজরে মহম্মদ শামি হলেন এখনকার টিম ইন্ডিয়ার টেস্ট দলের সেরা বোলার। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের বোলিং নিয়ে বলতে গিয়ে আগরকর জানান, ‘আমার মনে হয় পেস বোলাররা একটা বড় ভূমিকা পালন করবে, আর আক্রমণে এমুহূর্তে ভারত বিশ্বের মধ্যে বেশ শক্তিশালী। আমার মনে গত কয়েক বছর ধরে এই শক্তি অর্জন করেছে। এটা বুমরাহ হোক, ভারতের টেস্ট লাইনা আপের এক নম্বর বোলার শামি হোক কিমবা ইশান্ত শর্মা, যিনি শুরু থেকেই নিজের কেরিয়ারে ভাল খেলেই চলেছেন।’ 

আগরকর আরও জানান, ‘পরিস্থিতি কী হতে পারে তা আমরা এখনও জানি না তবে আমরা অনুমান করতে পারি,  ইংল্যান্ডের মাটিতে বিশেষত ডিউকস বলে  বরাবরই পেস বোলাররা সাহায্য পাবে। জুনের মাঝামাঝি কোনও পিচ যে খুব শুকনো থাকবে তা আপনি ভাবতেও পারবেন না।’

বন্ধ করুন