বাংলা নিউজ > ময়দান > WTC Final: কেরিয়ারের শেষ টেস্টে 'যন্ত্রণা' নিয়েই ধোনির রেকর্ড ভাঙলেন ওয়াটলিং
বিজে ওয়াটলিং। ছবি- টুইটার।
বিজে ওয়াটলিং। ছবি- টুইটার।

WTC Final: কেরিয়ারের শেষ টেস্টে 'যন্ত্রণা' নিয়েই ধোনির রেকর্ড ভাঙলেন ওয়াটলিং

  • আঙুলের চোট নিয়েই খেলা চালিয়ে যান নিউজিল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান।

কেরিয়ারের শেষ টেস্টে মহেন্দ্র সিং ধোনির অনবদ্য উইকেটকিপিং নজির টপকে গেলেন বিজে ওয়াটলিং। প্রাক্তন ভারত অধিনায়ককে পিছনে ফেলে কিপার হিসেবে টেস্টে সর্বোচ্চ ক্যাচ ধরার সর্বকালীন তালিকায় ৭ নম্বরে উঠে এলেন কিউয়ি তারকা।

কিউয়ি উইকেটকিপার-ব্যাটসম্যান ওয়াটলিং ইংল্যান্ড সফরে উড়ে আসার আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। সেই মতো টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটিই তাঁর কেরিয়ারের শেষ ম্যাচ। সুতরাং বুধবারই শেষবার দেশের হয়ে মাঠে নামেন ওয়াটলিং।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম ইনিংসে ওয়াটলিং শুভমন গিল ও রবীন্দ্র জাদেজার ক্যাচ ধরেন। দ্বিতীয় ইনিংসে কোহলি, রাহানে ও জাদেজার ক্যাচ দস্তানাবন্দি করেন বিজে। ম্যাচে মোট পাঁচটি ক্যাচ ধরার পর ১২৭ ইনিংসে উইকেটকিপার হিসেবে ওয়াটলিংয়ের ক্যাচ সংখ্যা দাঁড়ায় ২৫৭। এই নিরিখে তিনি পিছনে ফেলে দেন ধোনিকে। মাহি ১৬৬টি টেস্ট ইনিংসে ২৫৬টি ক্যাচ ধরেছেন উইকেটকিপার হিসেবে।

এই তালিকায় ওয়াটলিংয়ের সামনে রয়েছেন মার্ক বাউচার (৫৩২), অ্যাডাম গিলক্রিস্ট (৩৭৯), ইয়ান হিলি (৩৬৬), রড মার্শ (৩৪৩), জেফ ডুজন (২৬৫) ও ব্র্যাড হ্যাডিন (২৬২)।

উল্লেখযোগ্য বিষয় হল, ওয়াটলিং গোটা ইংল্যান্ড সফরে মাঠে নামেন পায়ের চোট নিয়ে। তার উপর টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের শেষ দিনে আঙুলের চোট নিয়েই খেলা চালিয়ে যান তিনি। তাঁর আঙুলের হাড় সরে যায়। যন্ত্রণা উপেক্ষা করেই তিনি উইকেটকিপিং চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। আন্তর্জাতিক কেরিয়ারের শেষ দিনে মাঠ ছাড়তে রাজি হননি ওয়াটলিং।

বন্ধ করুন