বাংলা নিউজ > ময়দান > WTC Final: চেতেশ্বর পূজারাকে খেলায় বদল আনতে হবে, মত প্রাক্তন কোচের
চেতেশ্বর পূজারাকে নিয়ে এবার মুখ খুললেন ডব্লিউ ভি রামন (ছবি:গুগল)
চেতেশ্বর পূজারাকে নিয়ে এবার মুখ খুললেন ডব্লিউ ভি রামন (ছবি:গুগল)

WTC Final: চেতেশ্বর পূজারাকে খেলায় বদল আনতে হবে, মত প্রাক্তন কোচের

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে এবার মুখ খুললেন ভারতীয় মহিলা দলের প্রাক্তন কোচ ডব্লিউ ভি রামন। ভারতের ব্যাটিং অর্ডারে চেতেশ্বর পূজারার জন্য বিশেষ মন্তব্য করলেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে এবার মুখ খুললেন ভারতীয় মহিলা দলের প্রাক্তন কোচ ডব্লিউ ভি রামন। ভারতের ব্যাটিং অর্ডারে চেতেশ্বর পূজারার জন্য বিশেষ মন্তব্য করলেন রামন। হিন্দুস্তান টাইমসের সঙ্গে কথা বলতে গিয়ে বিরাট কোহলিদের বেশ কিছু বিষয় মনে করিয়ে দিতে চাইলেন ভারতের এই প্রাক্তন ব্যাটসম্যান। বর্তমানে ইংলিশ কন্ডিশন থেকে ভারতীয় ব্যাটিং-এর জন্য বেশ কিছু টিপস দিলেন তিনি। 

বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামার আগে ভারতকে কীভাবে দেখছেন এই প্রশ্নের উত্তরে ডব্লিউ ভি রামন জানান, অতীতে কী হয়েছে সেদিকে বিরাটদের তাকানো উচিত নয়। ওরা ৩৬ রানে অল আউট হয়ে পিছিয়ে থেকেও অস্ট্রেলিয়ার মাটি থেকে সিরিজ জিতে ফিরেছে। তাঁর মতে বর্তমান ভারতীয় দলের মধ্যে অনেক সহনশীলতা রয়েছে। তিনি জানান, বিরাটদের মধ্যে খারাপ পরিস্থিতিতেও লড়াই করার দক্ষতা রয়েছে। শেষ ১২ মাসে টিম ইন্ডিয়া যে একটা দৃষ্টান্ত তৈরি করেছে তা মানেন রামন। তিনি বলেন মাথায় রাখতে হবে, বিরাটরা অনেক দিন বিশ্রামে রয়েছেন সঙ্গে জৈব বলয়ে রয়েছেন। ফলে মাঠের বাইরে এবং মাঠের ভিতরে কাজটা টিম ইন্ডিয়ার জন্য খুব কঠিন হতে পারে।

অস্ট্রেলিয়ার মাটিতে বেশ সফল চেতেশ্বর পূজারা, কিন্তু ইংল্যান্ডের মাটিতে সমস্যায় পড়তে দেখা গেছে তাঁকে। পূজারা নিয়ে প্রশ্ন করতে রামন জানান, ‘আমি মনে করি চেতেশ্বর সম্ভবত আরও কয়েকটি শট খেলতে পারেন। ইংল্যান্ডে, আপনি স্কোর করার সুযোগ অনেক পাবেন। ধরে নিলাম যদিও এটি একটি সাধারণ ইংলিশ সামার, হতে পারে আপনি স্কোর করার খুব কম সুযোগ পাবেন। দীর্ঘক্ষণ মাঠে থেকে তারপর রান করতে পছন্দ করেন চেতেশ্বর। এই সময় ও স্কোর করার বেশ কিছু সুযোগ হাতছাড়া করেন। আপনি ভারত ও অস্ট্রেলিয়াতে এটা করতে পারেন কারণ এখানে বল ঘোরে এবং সিম হয়। কিন্তু দুটোই হয় ইংল্যান্ডে। অস্ট্রেলিয়াতে বাউন্স এর সঙ্গে সিমও হয়। কিন্তু ইংল্যান্ডের মাটিতে একসঙ্গে তিনটেই হয়। কখনই স্কোর করার সুযোগ এলে সেটাকে ছাড়া যাবেনা। সেটা শুধু ওকে রান এনে দেবে সেটা নয় বা তার আত্মবিশ্বাস বাড়াবে সেটা নয়, এরফলে প্রতিপক্ষ বোলারকেও চাপে রাখা যাবে। এটা ওকে ভাবতে হবে।’

বন্ধ করুন