বাংলা নিউজ > ময়দান > WTC Final: পূজারাকে নিয়ে অপ্রিয় প্রশ্নের উত্তর দিলেন ব্যাটিং কোচ

নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে শুরুটা ভালই করেন ভারতীয় ওপেনাররা। তবে পরপর মধ্যাহ্নভোজের দুই প্রান্তে ২৬ রানের মধ্যে দ্রুত তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় ভারতীয় দল।

সফরের শুরু থেকেই চেতেশ্বর পূজারার ফর্ম নিয়ে প্রশ্নচিহ্ন ছিলই। এদিনও ব্যাট হাতে ব্যর্থ হন ভারতীয় ব্যাটিং লাইন আপের অন্যতম স্তম্ভ। ট্রেন্ট বোল্টের বলে মাত্র আট রান করে সাজঘরে ফেরেন পূজারা। ইনসুইং হওয়া বলের সামনে ফের এলবিডব্লু হন তিনি। 

এরপরেই পেস, বিশেষত সুইং বোলিংয়ের বিপক্ষে ৩৩ বছর বয়সী ব্যাটসম্যানের টেকনিক নিয়ে আশঙ্কা প্রকাশ করেন সমর্থক থেকে বিশেষজ্ঞ অনেকেই। তবে পূজারার ফর্ম নিয়ে যে ভারতীয় দল বিন্দুমাত্র চিন্তিত নয়, দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের কথায় তার স্পষ্ট ইঙ্গিত মেলে। 

সাংবাদিক সম্মেলনে রাঠোর বলেন ‘আমরা ওর (পূজারা) ফর্ম নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নই। ও একজন দুর্দান্ত ক্রিকেটার। এই ইনিংসেও পূজারা ৫০ বল মতো খেলে। ও যতক্ষণ ক্রিজে ছিল, ততক্ষণ ভালই ব্যাট করেছে। পেস বোলিংয়ের বিপক্ষে ওর কোন সমস্যা আছে বলে আমার অন্তত মনে হয় না। শুধুমাত্র ওর স্টার্টগুলোকে বড় ইনিংসে রূপান্তরিত করছে পারছে না পূজারা, তবে শীঘ্রই সেই সমস্যা দূর হবে। দলে ওর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

তবে বাস্তব হল এই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ১৭ ম্যাচে গড়ে প্রতি ইনিংসে তিরিশ রানও করতে পারেননি পূজারা। তিন নম্বর ব্যাটারের থেকে নিশ্চিত ভাবেই এর থেকে অনেক বেশি প্রত্যাশা থাকবে ভারতীয় দলের। 

বন্ধ করুন