বাংলা নিউজ > ময়দান > WTC Final: নিউজিল্যান্ডের এই বোলারের থেকে বিরাটকে সতর্ক করলেন চিকুর প্রথম ক্রিকেট স্যার
বিরাট কোহলি তাঁর কোচ রাজকুমার শর্মার সঙ্গে (ছবি: গুগল)
বিরাট কোহলি তাঁর কোচ রাজকুমার শর্মার সঙ্গে (ছবি: গুগল)

WTC Final: নিউজিল্যান্ডের এই বোলারের থেকে বিরাটকে সতর্ক করলেন চিকুর প্রথম ক্রিকেট স্যার

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে একটা বিষয় বেশ ভাবাচ্ছে বিরাট কোহলির কোচ রাজকুমার শর্মাকে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে একটা বিষয় বেশ ভাবাচ্ছে বিরাট কোহলির কোচ রাজকুমার শর্মাকে। টিম সাউদির আতঙ্ক কী ভাবে বিরাট কোহলি কাটিয়ে উঠবেন সেই দিকেই তাকিয়ে রয়েছেন তিনি। কারণ তিনি জানেন আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বিরাটের সব থেকে বড় বাধা হতে চলেছেন নিউজিল্যান্ডের পেস বোলার টিম সাউদি। 

আন্তর্জাতিক মঞ্চে এখনও পর্যন্ত ১০বার বিরাট কোহলিকে আউট করেছেন নিউজিল্যান্ডের ডান হাতি পেস বোলার টিম সাউদি। তার মধ্যে টেস্ট ক্রিকেটে বিরাট কোহলিকে তিনবার আউট করেছেন টিম সাউদি। প্রায় অনেকবারই অফ স্টাম্পের বাইরের বলকে আঘাত করতে গিয়ে সাউদির ফাঁদে ব্যাট দিয়েছিলেন বিরাট। আর প্রতিবারই বিরাটকে সাজঘরে ফিরিয়েছিলেন সাউদি। এবারও কি তাই হবে। এবারও কি একই ভুল করবেন ভারতের অধিনায়ক। নাকি অতীত থেকে শিক্ষা নিয়ে একটু সচেতন হবেন। সেই সবই ভাবাচ্ছে বিরাটের মাস্টার মশাইকে।

বিরাট কোহলির কোচ রাজকুমার শর্মা জানিয়েছেন, ‘এটা এমন নয় যে বিরাট কোহলি জানেন না তিনি কোথায় ভুলটা করছেন কিন্তু এরপরেও সাউদি তাঁকে ১০বার আউট করেছেন, তাই এটা সত্যি একটা ভাবার বিষয় এবং আমি মনে করি বিরাট নিশ্চই সেই বিষয়ে কাজ করছেন এবং অফ স্টাম্পের বাইরের বলকে ছেড়ে দেবেন।’

রাজকুমার শর্মা আরও জানান, ‘তোমার নিশ্চত হওয়া উচিত তুমি সাউদির কোন বলটা খেলবে কোন বলটা ছাড়বে। সে খুব ভাল বল করে এবং ওর বল দারুন সুইং হয়। উইকেট যদি একটু সহায়ক হয় তাহলে ওর বল খেলা সত্যি অসম্ভব হয়।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে তাই বিরাটকে সতর্ক থাকতে বললেন ভারতের অধিনায়কের হেড স্যার। তিনি জানিয়ে রাখলেন নিউজিল্যান্ডের বোলাররা বিরাট কোহলির বিরুদ্ধে কঠিন স্ট্র্যাটেজি তৈরি করবে। তাই বিরাট কোহলিকে তাঁর প্রিয় কভার ড্রাইভ খেলার আগে ভাবতে বলছেন তাঁর ছোট বেলার কোচ রাজকুমার শর্মা।      

বন্ধ করুন