বাংলা নিউজ > ময়দান > WTC Final: বিরাট বধের ছক আগে থেকেই কষে রেখেছিলেন, দাবি জেমিসনের
কাইল জেমিসন। ছবি: টুইটার (আইসিসি)
কাইল জেমিসন। ছবি: টুইটার (আইসিসি)

WTC Final: বিরাট বধের ছক আগে থেকেই কষে রেখেছিলেন, দাবি জেমিসনের

  • বিরাট ছাড়াও রোহিত শর্মা, ঋষভ পন্ত, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহকে ফিরিয়েছেন জেমিসন।

হঠাৎ করেই যে ভারত অধিনায়ক বিরাট কোহলির উইকেট কাইল জেমিসন পেয়ে গিয়েছেন, এমনটা নয়। বরং আগে থেকেই বিরাট কোহলিকে বধ করার পরিকল্পনা করে রেখেছিলেন তিনি। ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে এমনটাই দাবি করেছেন কাইল জেমিসন।

জেমিসন বলেছেন, ‘বিরাটকে নিয়ে অবশ্যই নির্দিষ্ট পরিকল্পনা ছিল। নিজের বোলিংয়ে পরিবর্তন এনেই ওকে আউট করে চেয়েছিলাম। বিরাট ওর টিমের বড় ভরসা। এবং এটা নিঃসন্দেহে বড় উইকেট ছিল। ওকে সকাল সকাল ফেরানোটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে।’

সত্যি কথা বলতে বিরাট আউট হয়ে যাওয়ার পরেই তাসের ঘরের মতোই ভেঙে পড়ে ভারতের ইনিংস। জেমিসনের আক্রমণে কার্যত কোণঠাঁসা হয়ে পড়েছিল ভারত। বিরাট ছাড়াও রোহিত শর্মা, ঋষভ পন্ত, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহকে ফিরিয়েছেন জেমিসন।

সাংবাদিক সম্মেলনেই উঠে আসে আইপিএলে বিরাটকে বল করতে অস্বীকার করার প্রসঙ্গ। জেমিসন বলছিলেন, ‘বিরাট আমাকে বলেছিল, জ্যামি তুমি কি ডিউক বলে যথেষ্ট বোলিং অনুশীলন করেছো? আমি বলেছিলাম, হ্যাঁ। তখন বিরাট আমাকে বলেছিল, তুমি যদি চাও, তা হলে আমাকে নেটে বল (ডিউক বলে) করতে পারো। কিন্তু আমি ওকে না করে দিয়েছিলাম। বলেছিলাম, কোনও ভাবেই তোমাকে বল করব না।’ প্রসঙ্গত, আইপিএলে বিরাটের দল রয়্যাল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরুতেই খেলেন জেমিসন।

বন্ধ করুন