বাংলা নিউজ > ময়দান > WTC Final: বিরাটের ফর্মে ফেরার আশায় ভারতীয় সমর্থকরা
বিরাট কোহলি (ছবি: গুগল)
বিরাট কোহলি (ছবি: গুগল)

WTC Final: বিরাটের ফর্মে ফেরার আশায় ভারতীয় সমর্থকরা

  • ২০১৯ সাল থেকে সময়টা ভাল যায়নি বিরাট কোহলির। তিন বছরে প্রায় এক হাজার রানও করতে পারেননি বিরাট।

২০১৯ সাল থেকে সময়টা ভাল যায়নি বিরাট কোহলির। বিশেষ করে টেস্টে খুব একটা ভাল পারফর্ম করতে পারেননি ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। ২০১৯ সালে ১৪টা টেস্ট ম্যাচ খেলেছিলেন বিরাট। যারমধ্যে তিনি রান করেছিলেন মাত্র ৬১২, মানে এক হাজেররও কম রান করেছিলেন তিনি। ২০২০ সালে আন্তর্জাতিক টেস্ট তিনি রান করেছেন ১১৬ এবং ২০২১ সালে এখনও পর্যন্ত ১৭২ রান করেছেন বিরাট কোহলি। যদি ২০১৯ সাল থেকে ২০২১ সালের এখনও পর্যন্ত বিরাটের রানের যোগ করা যায় তাহলে দেখা যাবে বিরাট মোট ৯০০ রান করেছেন। মানে তিন বছরে প্রায় এক হাজার রানও করতে পারেননি বিরাট। 

২০১৯ সালে টেস্টে শেষ শতরান করেছিলেন বিরাট কোহলি। প্রায় তিন বছরের মধ্যে একটি ম্যাচে তিন সংখ্যার রান করতে পারেননি টিম ইন্ডিয়ার অধিনায়ক। শেষ পাঁচটি ইনিংসে কোহলি ৫০টি বলও খেলতে পারেননি। ২০১৯ সালের পর থেকে দলের জয়ের জন্য তাঁর কন্ট্রিবিউসন অনেকটাই কমেছে। 

যেখানে বিরাট কোহলি ২০১৬ সাল থেকে ২০১৮ সালের মধ্যে ৩৫টা টেস্টে করেছিলেন ৩৫৯৬ রান সেখানে তিনি ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত করেছেন মাত্র ৯০০ রান। ২০১৬ সাল থেকে ২০১৮ সালের মধ্যে বিরাট কোহলি টেস্ট ক্রিকেটেক ১৪টি শতরান ও ৮টি অর্ধশতরান করেছিলেন, সেখানে ২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ২টি শতরান ও মাত্র ৫টি হাফ সেঞ্চুরি করেছেন। 

বিরাটের এই ফর্ম ভাবাচ্ছে বিরাটের ভক্তদের। বিশেষজ্ঞরা বলছেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল হল বিরাটের কাছেও ফিরে আসার লড়াই। ঘুরে দাঁড়ানোর এই লড়াইয়ে বিরাট কোহলি কী করেন সেটাই এখন দেখার।     

বন্ধ করুন