বাংলা নিউজ > ময়দান > WTC Final: আইপিএল স্থগিত হয়ে বিরাটদেরই ভাল হয়েছে, দাবি কিউই তারকা রস টেলরের
টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া (ছবি: গুগল)
টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া (ছবি: গুগল)

WTC Final: আইপিএল স্থগিত হয়ে বিরাটদেরই ভাল হয়েছে, দাবি কিউই তারকা রস টেলরের

  • আইপিএল স্থগিত হওয়াতে ভাল হয়েছে বিরাট কোহলিদের।  WTC ফাইনালের প্রস্তুতির জন্য অনেকটা সময় পেয়ে যাবে টিম ইন্ডিয়া। যদি IPL টুর্নামেন্ট চলত তাহলে WTC টুর্নামেন্টের প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পেতনা ভারত।

২০২১ আইপিএল স্থগিত হওয়াতে বেশ চাপে পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তারা বুঝতে পারছেনা কবে কী ভাবে শেষ করবে ১৪তম আইপিএল। আর্থিক ক্ষতির মুখে পড়েছেন বিসিসিআই-এর সৌরভ গঙ্গোপাধ্যায়ের টিম। এমন অবস্থায় আইপিএল স্থগিত হওয়াকে বিরাটদের জন্য আশীর্বাদ মনে করছেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার রস টেলর। তিনি মনে করেন আইপিএল স্থগিত হওয়াতে বিরাট কোহলিরা WTC ফাইনালের প্রস্তুতির জন্য অনেকটা সময় পেয়ে যাবে। যদি টুর্নামেন্ট চলত তাহলে টুর্নামেন্টের প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পেতনা টিম ইন্ডিয়া।

অন্যদিকে ইংল্যান্ডের মাটিতে WTC ফাইনালে নামার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটো টেস্ট ম্যাচ যে নিউজিল্যান্ডের পক্ষে কিছুটা হলেও ভাল সেটা স্বীকার করে নিয়েছেন টেলর। তিনি মনে করেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে এইদুটো টেস্ট কিউইদের কাছে দারুন একটা প্রস্তুতি। এর থেকে ভাল প্রস্তুতি হতেই পারেনা।  

রস টেলর জানিয়েছেন, ‘আমি মনে করিনা যে ইংল্যান্ডের দু’টো টেস্ট ম্যাচ খেলার থেকে ভাল প্রস্তুতি আর কিছু হতে পারে। দিনের শেষে কিন্তু নিরপেক্ষ ভেন্যুতে খেলা হবে। ভারতের দিক থেকে বিচার করলে বলতে হবে, আইপিএল প্রথম দিকে শেষ হওয়ায় তারা হাতে সম্ভবত কিছুটা সময় পেয়েছে। যদি আইপিএল চলত তাহলে তারা প্রস্তুতিতে কিছুটা কম সময় পেত। এখন তারা পরিস্থিতির সঙ্গে অনেক বেশি মানিয়ে নিতে পারবে এবং তাদের বোলাররা নিজেদেরকে প্রস্তুত করে নিতে পারবে।’

তবে টিম ইন্ডিয়াকে নিয়ে বেশ সতর্ক কিউই বাহিনী। সেটা টেলরের কথাতেই পরিষ্কার। ইংল্যান্ডের মাটিতে যে বিরাট অ্যান্ড কোম্পানি কতটা ভয়ঙ্কর তা মেনে নিচ্ছেন রস টেলর। তিনি জানিয়েছেন, ‘এই দুটো টেস্ট ম্যাচ আমাদের কিছুটা হলেও বাড়তি সুবিধা দেবে কিন্তু এই ভারতীয় দল দীর্ঘ দিন ধরে বিশ্বে এক নম্বর জায়গাটা ধরে রেখেছে এবং এখানে(ইংল্যান্ডে) তাদের অনেক বেশি সাফল্য রয়েছে। আমার মনে হয় WTC ফাইনাল খেলার জন্য বছরে এর থেকে ভাল সময় আমরা পাবনা যখন বোলররা কন্ডিশনে থাকে।’

বন্ধ করুন