বাংলা নিউজ > ময়দান > WTC Final: যুক্তি দিয়ে চ্যাম্পিয়ন দলকে বেছে নিলেন KKR কোচ ব্রেন্ডন ম্যাকালাম
কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাকালাম (ছবি: গুগল)
কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাকালাম (ছবি: গুগল)

WTC Final: যুক্তি দিয়ে চ্যাম্পিয়ন দলকে বেছে নিলেন KKR কোচ ব্রেন্ডন ম্যাকালাম

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে এবার মুখ খুললেন কলকাতা নাইট রাইডার্সের কোচ এবং প্রাক্তন কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম। তাঁর মতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কিছুটা হলেও এগিয়ে থাকবে নিউজিল্যান্ড।

হাতে বাকি আর একটা দিন তারপরেই ইংল্যান্ডে উড়ে যাবে টিম ইন্ডিয়া। ১৮ জুন থেকে শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। মাঠে নামতে একটু একটু করে তৈরি হচ্ছে বিরাট অ্যান্ড কোম্পানি। অন্যদিকে WTC Final নামার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচ খেলতে তৈরি নিউজিল্যান্ডও। এরমধ্যেই ক্রিকেটবিশ্ব তাকিয়ে রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দিকে। এখন থেকেই বিশ্লেষণ শুরু হয়েগেছে। বিশেষজ্ঞরা কাটা ছেড়া শুরু করে দিয়েছেন। কোন দল জিততে পারে এবং কেন?  তা নিয়ে আলোচনা শুরু হয়েগেছে। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে এবার মুখ খুললেন কলকাতা নাইট রাইডার্সের কোচ এবং প্রাক্তন কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম। নিউজিল্যান্ডের এই প্রাক্তন ব্যাটসম্যানের মতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কিছুটা হলেও এগিয়ে থাকবে নিউজিল্যান্ড। বিরাট কোহলিদের পছন্দ করলেও, কেন উইলিয়ামসনদের দিকেই নিজের ভোট দিয়েছেন ম্যাকালাম। তিনি অবশ্য নিজের উত্তরের পরিপ্রেক্ষিতে যুক্তিও দিয়েছেন।

ম্যাকালাম বলেছেন, ‘আমি ভেবেছিলাম আমি এই প্রশ্ন (WTC ফাইনালে ভারত এগিয়ে না নিউজিল্যান্ড এগিয়ে) থেকে পালিয়ে যাব। কিন্তু, যাই হোক, আমার মনে হয় ম্যাচটা নিউজিল্যান্ডের পক্ষে ৬০-৪০ থাকবে। আমার মনে হয় এটা খুব ক্লোস ম্যাচ হতে পারে কিন্তু আমার মনে হয় যে ফাইনালের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ খেলাটা নিউজিল্যান্ডের পক্ষে যাবে।’ 

ম্যাকালাম আরও জানান, ‘কিন্তু আমার মনে হয় এটা খুব টক্করের হতে চলেছে। নিউজিল্যান্ড ভারতকে সম্মান করবে...একজন ভক্ত হিসাবে, আমিও ভারতকে সম্মান করি কারণ আমি জানি ওরা কতটা ভাল এবং ওরা কতটা লড়াই দিতে পারে এবং তাদের মধ্যে কতটা লড়াইয়ের ক্ষমতা রয়েছে। যোগ্য দল হিসাবেই দুটি দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে এবং আমার মনে হয় সেরা দলই চ্যাম্পিয়ন হবে।’

বন্ধ করুন