বাংলা নিউজ > ময়দান > মনে হচ্ছিল হাঁটতে চলতে পারছি না, WTC ফাইনাল হারের অভিজ্ঞতা বললেন তারকা বোলার
রবিচন্দ্রন অশ্বিন। ছবি- পিটিআই।
রবিচন্দ্রন অশ্বিন। ছবি- পিটিআই।

মনে হচ্ছিল হাঁটতে চলতে পারছি না, WTC ফাইনাল হারের অভিজ্ঞতা বললেন তারকা বোলার

  • শেষ ইনিংসে কিউয়ি ওপেনারদের দ্রুত সাজঘরে ফিরিয়ে দিয়ে সামান্য আশা জাগাতে সক্ষম হয়েছিলেন অশ্বিন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আট উইকেটে পরাজিত হয়েছে ভারতীয় দল। সেই ফাইনাল হারের পর হতাশ বিরাট কোহলিকে কেন উইলিয়ামসনের সান্ত্বনা দেওয়ার ছবি ভাইরাল হয়ে পড়েছে। খেতাব খোঁয়ানো যে ভারতীয় ক্রিকেটারদের কাছে কতটা যন্ত্রণার, তা ফের একবার রবিচন্দ্রন অশ্বিনের কথাতে ফুটে উঠল।

ভারতীয় দলের হতাশাজনক ব্যাটিং পারফরম্যান্সের পর বল হাতে নেমেই অশ্বিন দ্রুত কিউয়ি ওপেনারদের সাজঘরে ফিরিয়ে আশার আলো জাগান। তবে কিছু পরেই সেই আলো উধাও হয়ে পরাজয়ের গ্লানি ভারতীয় দলের ক্রিকেটারদের গ্রাস করে। টেস্ট বিশেষজ্ঞ এবং যারা বিশ্বকাপ খেলার সুযোগ পায়নি তাঁদের জন্য এই খেতাব জয় দারুণ এক মুহূর্ত হতে বলেই মনে করেন অশ্বিন। ভারতীয় দলের স্পিন জাদুকর যে ম্যাচের পরে হতাশ ও স্তম্ভিত হয়ে গিয়েছিলেন তা মেনে নিতেও তিনি দ্বিধা করেন না।  

নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন জানান, ‘ম্যাচের শেষে আমি ঠিকভাবে হাঁটতে চলতেও পারছিলাম না। সত্যিটা মেনে নিতে কষ্ট হচ্ছিল। শেষদিনেও আমার মতে আমাদের ম্যাচ জেতার সুযোগ ছিল। কেন উইলিয়ামসনের এলডব্লুই-এর ক্ষেত্রে অপ্রত্যাশিতভাবে ট্রেকারের মাধ্যমে দেখা যায় বল উইকেট মিস করছিল। পুরো ঘটনাটাই খুবই হতাশাজনক। সম্ভবতই সমর্থকেরা খুবই হতাশ হয়েছে। আপামর ভারতীয় জনগণ লকডাউন এবং নানা বিধিনিষেধের মধ্যে এই কঠিন পরিস্থিতিতে একটা ভাল খবরের আশায় ছিল, তবে তা সম্ভব হয়নি। আশা করছি আমরা অন্য কোন আইসিসি খেতাব জিততে পারব।’

বন্ধ করুন