বাংলা নিউজ > ময়দান > WTC Final: ধীর গতিতে কম রান করার পরেও পূজারার পাশে দাঁড়ালেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর
সুনীল গাভাসকর ও চেতেশ্বর পূজারা (ছবি:HT Collage)
সুনীল গাভাসকর ও চেতেশ্বর পূজারা (ছবি:HT Collage)

WTC Final: ধীর গতিতে কম রান করার পরেও পূজারার পাশে দাঁড়ালেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চেতেশ্বর পূজারার খারাপ পারফরমেন্সের পরে সুনীল গাভাসকর পূজারার স্লো রান রেটের কারণ ব্যাখ্যা করলেন।

আসন্ন ইংল্যান্ড সিরিজে তাহলে কে ওপেন করবেন রোহিত শর্মার সঙ্গে? প্রস্তুতি ম্যাচে ময়াঙ্ক আগরওয়াল এবং শুভমন গিল দু’জনকেই একসঙ্গে খেলানো হোক। তাহলেই এর উত্তর পাওয়া যাবে। ইংল্যান্ড সিরিজের আগে এভাবেই টিম ইন্ডিয়াকে ঘুরে দাঁড়ানোর মন্ত্র দিচ্ছেন ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। এদিন তিনি পূজারার পাশে দাঁড়িয়ে সমালোচকদের একহাত নিয়েছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চেতেশ্বর পূজারার খারাপ পারফরমেন্সের পরে সুনীল গাভাসকর পূজারার স্লো রান রেটের কারণ ব্যাখ্যা করলেন।  

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ব্যর্থ হওয়ার জন্য সমালোচিত হচ্ছেন ভারতের প্রত্যেক ব্যাটসম্যান। চেতেশ্বর পূজারাও তার ব্যতিক্রম নন। সাউদাম্পটনের ম্যাচে তিন নম্বরে নেমে প্রথম ইনিংসে ৫৪ বলে ৮ রান করেছিলেন। দ্বিতীয় ইনিংসে ৮০ বলে ১৫ রান করেছিলেন। রান তো বেশি করতে পারেননি, সঙ্গে অত্যন্ত ধীরগতিতে ব্যাট করায় সমালোচনা শিকার হয়েছেন পূজারা। তবে সুনীল গাভাসকর এবার পাশে দাঁড়িয়েছেন তাঁর। বলেছেন, নিউজিল্যান্ডের বোলারদের সামলাতে যে পথ বেছে নেওয়ার দরকার ছিল, সেটাই করেছিলেন চেতেশ্বর পূজারা। তার জন্য তাঁকে কোনও দোষ দেওয়া যায়না।

সুনীল গাভাসকর বলেছেন, ‘আমাদের মনে রাখা উচিত কী ভাবে নিউজিল্যান্ড ব্যাট করেছে। ব্যাটিংয়ের পক্ষে পরিস্থিতি সুবিধার ছিল না। বোলাররাই সুবিধা পাচ্ছিল। যে ভাবে কনওয়ে, উইলিয়ামসন ব্যাটিং করেছে, সেটা দেখুন। ধীর গতিতে ব্যাটিং করেছে রস টেলরও। প্রত্যেকেই পূজারার মতো ব্যাটিং করেছে। এরপরেও যদি ওর দিকে আঙুল তোলা হয়, তাহলে আর কিছু বলার নেই।’

তবে পূজারার পাশে দাঁড়ালেও শুভমন গিলকে নিয়ে কড়া সমালোচনা করেছেন সুনীল গাভাসকর। গাভাস্কর বলেছেন, ‘গিলের কোনও ফুটওয়ার্কই নেই। শুধু সামনে এগিয়ে আসে। দেশের মাটিতে খেললে তো সেটাও করে না। শুধু ব্যাকফুটে খেলে এবং আড়াআড়ি ব্যাট চালায়। শর্ট লেংথের বল খেলার সময় ব্যাক ফুটে যেতে গিয়ে ভারসাম্য হারালে মুশকিল। ওর প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু ওকে অনেক পরিশ্রম করতে হবে।’

বন্ধ করুন