বাংলা নিউজ > ময়দান > IPL-এর সূচির উপর নির্ভর করে ঠিক হবে WTC ফাইনাল, ৮ জুন ওভালে হতে পারে ম্য়াচ

IPL-এর সূচির উপর নির্ভর করে ঠিক হবে WTC ফাইনাল, ৮ জুন ওভালে হতে পারে ম্য়াচ

৮ জুন হতে হতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

মে মাসের শেষ সপ্তাহে আইপিএল ফাইনাল হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই জন্য আইসিসি কর্তারা ৮ জুন থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন করতে চাইছেন। এই বছরের আইপিএল মে মাসের শেষ সপ্তাহে শেষ হতে চলেছে এবং ডব্লিউটিসি ফাইনালের মধ্যে যথেষ্ট সময় হাতে পাওয়া যাবে।

২০২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ৮ জুন লন্ডনের ওভালে শুরু হতে পারে। যদিও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এখনও পর্যন্ত তারিখ ঘোষণা করেনি। টাইমস অফ ইন্ডিয়াকে এক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন যে, ম্যাচটি ৮-১২ জুন পর্যন্ত চলবে। বৃষ্টির কথা মাথায় রেখে একটি রিজার্ভ ডে রাখা হয়েছে।

এর অর্থ এই বছরের আইপিএল মে মাসের শেষ সপ্তাহে শেষ হতে চলেছে এবং ডব্লিউটিসি ফাইনালের মধ্যে যথেষ্ট সময় হাতে পাওয়া যাবে। যদি ভারত যোগ্যতা অর্জন করে, তবে টিম ইন্ডিয়ার প্লেয়াররা একটি বিরতি পাবেন।

মে মাসের শেষ সপ্তাহে আইপিএল ফাইনাল হওয়ার সম্ভাবনা রয়েছে। সে জন্যই আইসিসি কর্তারা ৮ জুন থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন করতে চাইছেন। তা হলে ফাইনালের দু’টি দলের ক্রিকেটারদের আইপিএল খেলতে সমস্যা হবে না। ভারতীয় ক্রিকেট বোর্ড আইপিএলের সূচি প্রকাশ করেনি এখনও। আইপিএলের সূচি প্রকাশিত হওয়ার পরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের সূচি সরকারি ভাবে ঘোষণা করতে পারে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

আরও পড়ুন: বুমরাহর বিকল্প নেই, অসহায় স্বীকারোক্তি বোলিং কোচের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা নিশ্চিত অস্ট্রেলিয়ার। দ্বিতীয় দল হওয়ার দৌড়ে রয়েছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। এই দু’দলের কারা ফাইনালে উঠবে তা নির্ভর করছে ভারত-অস্ট্রেলিয়া চার টেস্টের সিরিজ এবং দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ়ের দুই টেস্টের ফলাফলের উপর। দ্য ওভালে ফাইনাল খেলতে হলে আসন্ন টেস্ট সিরিজ়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন টেস্ট জিততেই হবে রোহিত শর্মাদের। কঠিন হলেও যা অসম্ভব নয়। কারণ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ় খেলার সুযোগ পাচ্ছেন রোহিতরা।

আরও পড়ুন: এক সিরিজ হারলেই সরানো হবে, হার্দিককে এটা বলা চলবে না- নির্বাচকদের সতর্ক করল কপিল

অজিরা বেঙ্গালুরুতে শর্ট ক্যাম্প আয়োজন করতে পারে

সূত্র জানিয়েছে, অস্ট্রেলিয়ান ক্রিকেট দল ফেব্রুয়ারি-মার্চে ভারতের বিরুদ্ধে আসন্ন বর্ডার গাভাসকর সিরিজের আগে বেঙ্গালুরুতে একটি সংক্ষিপ্ত ক্যাম্প করার সম্ভাবনা রয়েছে। সূত্রের দাবি, ‘সংক্ষিপ্ত ক্যাম্পের পর তারা প্রথম টেস্টের জন্য (৯ ফেব্রুয়ারি থেকে) নাগপুরে যাবে।’

বিসিসিআই দু'টি নির্বাচকের পদের জন্য বিজ্ঞাপন দেয়

বিসিসিআই শুক্রবার তার ওয়েবসাইটে একজন মহিলা সিনিয়র নির্বাচক এবং একজন পুরুষ জুনিয়র নির্বাচক পদের জন্য বিজ্ঞাপন দিয়েছে। প্রাক্তন তামিলনাড়ুর ব্যাটসম্যান এস শরথ, যিনি গত বছর ওয়েস্ট ইন্ডিজে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের সময় জুনিয়র নির্বাচক কমিটির চেয়ারম্যান ছিলেন, সম্প্রতি সিনিয়র নির্বাচক কমিটিতে পদোন্নতি পেয়েছেন।

উভয় পদের জন্য আবেদন করার শেষ তারিখ ২৮ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত। সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের বিসিসিআই-এর ক্রিকেট উপদেষ্টা কমিটি আরও মূল্যায়ণের জন্য ব্যক্তিগত সাক্ষাৎকারের জন্য ডাকবে।

বন্ধ করুন