বাংলা নিউজ > ময়দান > WTC Final: ভাইরাল হল চোকার্স তকমা মুছে ফেলার মুহূর্তে কিউয়ি সাজঘরের সেলিব্রেশন
বিশ্ব জয়ের উচ্ছ্বাস। ছবি: রয়টার্স

WTC Final: ভাইরাল হল চোকার্স তকমা মুছে ফেলার মুহূর্তে কিউয়ি সাজঘরের সেলিব্রেশন

  • ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জেতে নিউজিল্যান্ড। এই প্রথম বার এই টুর্নামেন্ট আয়োজন করেছিল আইসিসি।

অবশেষে চোকার্স তকমা মুছে ফেলল নিউজিল্যান্ড। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বিরাট কোহলির ভারতকে হারিয়ে। এর আগে বহু টুর্নামেন্টে ভাল খেলেও শেষ মুহূর্তে ব্যর্থ হয়েছে নিউজিল্যান্ড। যে কারণে তাদের গায়ে চোকার্স তকমাও সেঁটে দেওয়া হয়েছিল। বুধবার সাউদাম্পটনে সেই তকমা মুছে ফেলল কিউয়ি বাহিনী।

জিততে হলে তখন নিউজিল্যান্ডের দরকার ছিল ৪ রান। বল করছিলেন মহম্মদ শামি। ওভারের তৃতীয় বলে এক রান নেন কেন উইলিয়ামসন। আর পঞ্চম বলে রস টেলর চার মারার সঙ্গে সঙ্গেই উচ্ছ্বাসের বাঁধ ভাঙে নিউজিল্যান্ড ড্রেসিংরুমে। উচ্ছ্বাস মেতে ওঠেন কিউয়ি ক্রিকেটাররা। হবে নাই বা কেন, আইসিস-র দ্বিতীয় ট্রফি জয়ের স্বাদ পেল নিউজিল্যান্ড। ঘোচাল চোকার্স তকমা। ২০১৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনালে হারের যন্ত্রণাতেও হয়তো তারা কিছুটা হলেও মলম লাগাল। নিউজিল্যান্ডের বোর্ডের তরফেই টুইটারে একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে, সেখানে জয়ের মুহূর্তে নিউজিল্যান্ড ড্রেসিংরুমের ছবি ধরা পড়েছে।

পরিসংখ্যান অনুযায়ী, ১৯৭৫ সাল থেকে ২০১৯ বিশ্বকাপের পাতা ওল্টালে দেখা যাবে মোট ১২টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের পারফরম্যান্স বেশ ভাব। তাও এক বারও চ্যাম্পিয়ন হতে পারেনি তারা। ছ'বার তারা সেমিফাইনালে হেরেছে। দু'বার ফাইনালে। আবার টি-টোয়েন্টি বিশ্বকাপে দু'বার সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে। তবে ২০০০ সালের আইসিসি-র প্রথম টুর্নামেন্ট হিসেবে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল নিউজিল্যান্ড। আর দ্বিতীয় ট্রফি হিসেবে জিতল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল।

বন্ধ করুন