বাংলা নিউজ > ময়দান > বিরাটের টিম ইন্ডিয়াকে ইমরানের পাকিস্তানের সঙ্গে তুলনা করলেন রামিজ রাজা
বিরাট কোহলির টিম ইন্ডিয়া (ছবি: গুগল)
বিরাট কোহলির টিম ইন্ডিয়া (ছবি: গুগল)

বিরাটের টিম ইন্ডিয়াকে ইমরানের পাকিস্তানের সঙ্গে তুলনা করলেন রামিজ রাজা

  • অতীতের ইমরান খানের দলের যেই রকম টিম স্পিরিট ও লড়াকু মানসিকতা দেখতে পাওয়া গিয়েছিল, সেই রকম মানসিকতা রয়েছে বিরাট কোহলির দলের।

বিরাট কোহলির টিম ইন্ডিয়াকে ইমরান খানের পাকিস্তান দলের সঙ্গে তুলনা করলেন প্রাক্তন পাক ক্রিকেটার রামিজ রাজা। অতীতের ইমরান খানের দলের যেই রকম টিম স্পিরিট ও লড়াকু মানসিকতা দেখতে পাওয়া গিয়েছিল, সেই রকম মানসিকতা রয়েছে বিরাট কোহলির দলের। ১৮ই জুন সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে নামবে বিরাট কোহলির টিম ইন্ডিয়া, তার আগে ভারতীয় দল নিয়ে এমনই প্রশংসা করলেন প্রাক্তন পাক ক্রিকেটার।

রামিজ রাজা ভারতীয় দলের আক্রমণাত্মক মানসিকতাকে ব্যাখ্যা করতে গিয়ে গিয়ে জানান, ‘ভারত দারুন একটা দল গঠন করেছে। বিরাট কোহলি দারুণ ভাবে দলের নিয়ন্ত্রন ধরে রেখেছেন। গেম প্ল্যান তৈরি করা হয় আক্রমণাত্মক মানসিকতা নিয়ে। যখন তুমি এটা কর, তখন তোমার মানসিকতা থেকে নেতিবাচক সব ভাবনা বেরিয়ে যায়। ভারত সেটাই করছে যেটা আমরা ইমরান খানের নেতৃত্বে এক সময় করতাম।’

রামিজ রাজা ব্যাখ্যা করেছেন যে গত দশকে ভারত নিজের শক্তিকে আরও বৃদ্ধি করেছে। অতীতে ভারতীয় দলে যেই বিষয় গুলোর অভাব ছিল সেই দিক গুলোতে ভারতীয় ক্রিকেট উন্নতি করেছে। রাজিম রাজা বলেন, ‘আমি আনন্দিত যে টিকে থাকার জন্য ভারত দুই-তিনটি বক্স ব্যবহার করেনি, দীর্ঘ সময় ধরে, বলা যেতে পারে দীর্ঘ ১০ বছর ধরে তারা এটাকে ধরে রেখেছে। এ কারণেই তারা বিশ্বজুড়ে একটি বিখ্যাত দলে পরিণত হয়েছে এবং সর্বত্র ম্যাচ জিতছে।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ভারতকেই এগিয়ে রাখতে চান রামিজ রাজা। তিনি চান বিরাট অ্যান্ড কোম্পানি তাদের এই আক্রমণাত্মক ব্যাপারটা ধরে রাখেন। তাহলেই ১৮ই জুন এগিয়ে থেকে সাউদাম্পটনে নামবে ভারত।

বন্ধ করুন