বাংলা নিউজ > ময়দান > WTC Final: টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেই কপিল-কুম্বলেদের অনবদ্য নজির ছুঁতে পারেন জাদেজা
ব্যাট হাতে রবীন্দ্র জাদেজা। ছবি- টুইটার।
ব্যাট হাতে রবীন্দ্র জাদেজা। ছবি- টুইটার।

WTC Final: টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেই কপিল-কুম্বলেদের অনবদ্য নজির ছুঁতে পারেন জাদেজা

  • টেস্টের এলিট লিস্টে ঢুকতে রবীন্দ্র জাদেজার প্রয়োজন মাত্র ৪৬ রান।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কিংবদন্তি কপিল দেব, অনিল কুম্বলেদের সঙ্গে টেস্ট ক্রিকেটের এলিট লিস্টে জায়গা করে নিতে পারেন রবীন্দ্র জাদেজা। তার জন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেতাবি লড়াইয়ে তারকা অল-রাউন্ডারের প্রয়োজন মাত্র ৪৬ রান।

জাদেজা এখনও পর্যন্ত ৫১টি টেস্টে ১৯৫৪ রান ও ২২০টি উইকেট সংগ্রহ করেছেন। ৪৬ রান করলে তিনি টেস্ট কেরিয়ারের ২০০০ রান পূর্ণ করবেন। ভারতের গুটিকয়েক ক্রিকেটার টেস্টে ব্যাটে-বলে এমন অনবদ্য কৃতিত্ব দেখাতে পেরেছেন। জাদেজা তাঁদের দলেই নাম লেখাবেন।

পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে ২০০০ রান ও ২০০ উইকেটের মালিক হবেন জাদেজা। তাঁর আগে এই নজির গড়েছেন কপিল দব, অনিল কুম্বলে, হরভজন সিং ও রবিচন্দ্রন অশ্বিন।

যদি সাউদাম্পটনেই এমন মাইলস্টোন ছুঁতে পারেন, তবে ম্যাচের নিরিখে সার্বিকভাবে চতুর্থ দ্রুততম ক্রিকেটার হিসেবে এমন কৃতিত্ব অর্জন করবেন জাদেজা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে মাঠে নামলে সেটি জাদেজার কেরিয়ারের ৫২তম টেস্ট ম্যাচ হবে। সবথেকে কম টেস্টে এমন ডুয়েল করে দেখিয়েছেন ইয়ান বোথাম (৪২)। ইমরান খান ও কপিল দেব ৫০টি করে টেস্টে এমন নজির গড়েন। অশ্বিন খরচ করেন ৫১টি টেস্ট। সেক্ষেত্রে জাদেজা ৫২টি টেস্টে এমন মাইলস্টোন ছুঁতে পারেন।

বন্ধ করুন