বাংলা নিউজ > ময়দান > WTC Final: চেতেশ্বর পূজারার সমালোচকদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন সচিন তেন্ডুলকর
সচিন তেন্ডুলকর ও চেতেশ্বর পূজারা (ছবি: গুগল)
সচিন তেন্ডুলকর ও চেতেশ্বর পূজারা (ছবি: গুগল)

WTC Final: চেতেশ্বর পূজারার সমালোচকদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন সচিন তেন্ডুলকর

  • যারা চেতেশ্বর পূজারার সমালোচনা করছেন, তাদের কি পূজারার মতো ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে।

যারা চেতেশ্বর পূজারার সমালোচনা করছেন, তাদের কি পূজারার মতো ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। তারা কি পূজারার মতো দেশের জন্য সেই সংখ্যক ম্যাচ খেলেছেন। এভাবেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে চেতেশ্বর পূজারার সমালোচকদের এক হাত নিলেন মাস্টার ব্লাস্টার। এবার তাদের যোগ্যতা নিয়েই তিনি প্রশ্ন তুললেন। 

আসলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল শুরুর আগে থেকেই পূজারার ব্যাটিং স্টাইল ও টেস্টে পূজারার ব্যাটিং গড় নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। পূজারাকে সব থেকে বেশি সমালোচনার সম্মুখীন হতে হয়েছে তাঁর রান রেট নিয়ে। এমন অবস্থায় এবার পূজারার পক্ষ নিয়ে ব্যাট ধরলেন সচিন তেন্ডুলকর। 

সচিন জানালেন, ‘আমার মনে হয় পূজারা দেশের জন্য যা অর্জন করেছেন তার পরে আমাদের ওকে প্রশংসিত করা উচিত। টেস্ট ক্রিকেটে সব সময় স্ট্রাইক রেট ধরে রাখাটা সম্ভব নয় এবং এই ধরনের ম্যাচে আপনাকে বিভিন্ন ধরনের খেলোয়াড়কে নিয়ে নানা ধরনের পরিকল্পনা তৈরি করতে হয়। এটা অনেকটা আপনার হাতের পাঁচটা আঙুলের মতো। প্রত্যেকটা আঙুলের আলাদা কাজ রয়েছে এবং সেই দলে পূজারার একটা গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে। আমাদের দলের জন্য পূজারা যা করেছে তা আমার খুব ভাল লাগে ও সত্যি সেটা পছন্দ করি। তার প্রত্যেকটা ইনিংসের কাটাছেঁড়া না করে তিনি যা করেছেন তার জন্য আমাদের তাঁকে প্রশংসিত করা উচিত।’

সচিন এরপর পূজারার সমালোচকদের একহাত নিয়ে কড়া ভাষাতেই জানিয়েছেন, ‘আমার মনে হয়না যারা তাঁর কৌশল ও রোটেশন নিয়ে কাটাছেঁড়া করছেন তাঁরা পূজারার মতো সেই লেভেলের ক্রিকেট খেলেছেন।’ 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারতের চূড়ান্ত ১৫ জনের দলে জায়গা করে নিয়েছেন চেতেশ্বর পূজারা। ভারতীয় ক্রিকেটের এই তারকার জন্য যে সচিন সঠিক কথাই বলছিলেন সেটাই প্রমাণ হল এদিন। কারণ এমুহূর্তে পূজারাকে ছাড়া যে ভারতের টেস্ট দল তৈরি করা যায়না।

বন্ধ করুন