বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে ভারতীয় দলে অলরাউন্ডার হিসেবে শার্দুলকেই চান ছেলেবেলার কোচ
শার্দুল ঠাকুর। ছবি- বিসিসিআই।
শার্দুল ঠাকুর। ছবি- বিসিসিআই।

WTC ফাইনালে ভারতীয় দলে অলরাউন্ডার হিসেবে শার্দুলকেই চান ছেলেবেলার কোচ

গাব্বায় বিখ্যাত ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে মহামূল্যবান ৬৭ রানের পাশাপাশি দুই ইনিংস মিলিয়ে ম্যাচে মোট সাতটি উইকেটও নেন শার্দুল।

লম্বা ইংল্যান্ড সফরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পাশাপাশি ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজও খেলবে ভারত। মজবুত ভারতীয় দলে হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে অভাব শুধুমাত্র একটা ফাস্ট বোলিং অলরাউন্ডারের। তবে শার্দুল ঠাকুর সেই ভূমিকা পালন করতে সক্ষম বলেই মনে করেন তাঁর ছেলেবেলার কোচ দীনেশ লাড।

শার্দুলের ক্রিকেটার হওয়ার পিছনে সবচেয়ে বড় অবদান দীনেশের। ছোটোবেলা থেকে নিজের বাড়িতে রেখে পড়াশোনার পাশাপাশি শার্দুলের খেলা চালিয়ে যেতে সাহায্য করেন দীনেশই। নিজের শিষ্য যে বলের পাশাপাশি ব্যাট হাতেও সমান দক্ষ, তা বারবার একাধিক জায়গায় দাবি করেছেন দীনেশ। ইংল্যান্ড সফরে হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে তাঁর শিষ্য় ভারতীয় দলের অলরাউন্ডারের ভূমিকা সফলভাবে পালন করতে পারবেন বলেই মনে করছেন দীনেশ।

স্পোটর্সক্রীড়াকে দেওয়া এক সাক্ষাৎকারে শার্দুলের ছেলেবেলার কোচ বলেন, ‘কোচ হিসাবে শার্দুলের সাম্প্রতিক পারফরম্যান্সের ওপর ভিত্তি করে আমি চাইব বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওকেই দলে সুযোগ দেওয়া হোক। ব্যাট ও বল দুই বিভাগেই ও সমান দক্ষ এবং জাতীয় দলে অলরাউন্ডারের ভূমিকা পালন করতেও ও সক্ষম। হার্দিক পান্ডিয়া আগে অলরাউন্ডার হিসাবে দলে খেললেও এখন বল করছে না। যে কোনও দলে ফাস্ট বোলিং অলরাউন্ডার দরকার এবং ভারতীয় দলে আপাতত শার্দুলই আছে। তবে পারফর্ম করার জন্য ওকে বেশ কয়েকটা ম্যাচে দলে সুযোগ দেওয়া প্রয়োজন।’

কার্যত নিজের প্রথম সুযোগেই বাজিমাত করেছেন ২৯ বছরের শার্দুল। গাব্বায় বিখ্যাত ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে মহামূল্যবান ৬৭ রানের পাশাপাশি দুই ইনিংস মিলিয়ে ম্যাচে মোট সাতটি উইকেটও নেন শার্দুল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৮ জুন তিনি মাঠে নামেন কী না এখন সেটাই দেখার অপেক্ষা।

বন্ধ করুন