বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালের আগে দু'টি টেস্ট খেলা কিউয়িদের পক্ষে কতটা সুবিধার? জানালেন গাভাসকর
নিউজিল্যান্ড ক্রিকেট দল। (ছবি সৌজন্য রয়টার্স)
নিউজিল্যান্ড ক্রিকেট দল। (ছবি সৌজন্য রয়টার্স)

WTC ফাইনালের আগে দু'টি টেস্ট খেলা কিউয়িদের পক্ষে কতটা সুবিধার? জানালেন গাভাসকর

  • ইংল্যান্ডের বিরুদ্ধে জুন মাসের শুরুতেই টেস্ট খেলতে মাঠে নামবেন কিউয়িরা।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য এখনও বেশ কিছুটা সময় বাকি আছে। তবে ভারতীয় ক্রিকেট দল ফাইনালের আগে ইংল্যান্ডে কোন ম্যাচ না খেললেও, ২ জুন থেকে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মাঠে নেমে পড়বে নিউজিল্যান্ড। বাড়তি ম্যাচ খেলায় কি আদৌ কোন সুবিধা পাবে কিউয়ি দল?

এই প্রশ্নে স্বাভাবিকভাবেই সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলেরই মত ভিন্ন। এ বার এই আলোচনায় নিজের মতামত প্রকাশ করলেন সুনীল গাভাসকরও। ভারতীয় কিংবদন্তী ব্যাটসম্যান মনে করছেন বাড়তি সুবিধা নয়, বরং ফাইনালে নামার আগে আত্মবিশ্বাস হারানোর প্রবল সম্ভাবনা রয়েছে কেন উইলিয়ামসনদের।

দ্য টেলিগ্রাফের হয়ে কলম ধরে গাভাসকর লেখেন, ‘নেতিবাচক লোকেরা বলছেন ফাইনালের আগে দু'টি টেস্ট খেলা কিউয়িদের বিশাল সুবিধা দেবে। কারণ তাঁরা ম্যাচ ফিট থাকবেন এবং পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ারও সুযোগ পাবেন। কিন্তু অপরপক্ষে তাঁরা সেই দু'টি টেস্ট হেরে মানসিকভাবে ক্ষতিগ্রস্তও তো হতে পারেন। পাশাপাশি ওদের দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের টুকটাক চোটও লাগতে পারে, যা জুন মাসে ইংল্যান্ডে প্রায়শই হয়ে থাকে। ভারতীয় দল কিন্তু সেইদিক থেকে মানসিকভাবে চাঙ্গা থাকবে এবং পুরো উদ্যমের সঙ্গে মাঠে নামার জন্য প্রস্তুত হবে।’

গাভাসকর মনে করছেন বর্তমান ভারতীয় দল প্রতিকূল পরিস্থিতিতে আগেও সফলতা লাভ করেছে। ফলে পরিস্থিতি কঠিন হলে বিরাট কোহলিরা বরং সেটাকে নিজেদের প্রমাণ করার আরও একটা সুযোগ হিসাবেই নেবেন।

বন্ধ করুন