বাংলা নিউজ > ময়দান > এই শতাব্দীর ক্রিকেটে এমন রেকর্ড নেই, যেটা হল WTC ফাইনালে
বিরল নজির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। ছবি: গেটি
বিরল নজির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। ছবি: গেটি

এই শতাব্দীর ক্রিকেটে এমন রেকর্ড নেই, যেটা হল WTC ফাইনালে

  • টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল নিউজিল্যান্ড। কাইল জেমিসনের দাপট কার্যত চাপে পড়ে যায় ভারত। জেমিসন একাই পাঁচ উইকেট নেন।

প্রথম বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হচ্ছে। স্বাভাবিক ভাবেই বহু রেকর্ডও হচ্ছে। কিন্তু এই ফাইনালে এক অতি বিরল রেকর্ড হয়েছে। যেটা এই শতাব্দীর ক্রিকেটে কখনও হয়নি। জানেন সেটি কি?

এই শতাব্দীতে যুক্তরাজ্যে কোনও টেস্ট ম্যাচে সবচেয়ে ধীর গতির স্কোরিং রেট (2.27rpo) হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের হাত ধরে। এই রেকর্ডটি নিঃসন্দেহে হতাশার। তবে এর পিছনে সম্ভবত একটা বড় কারণ হল বৃষ্টি। সাউদাম্পটনে বৃষ্টির জেরে আউটফিল্ড ভেজা। যে কারণে ব্যাটসম্যানদের ব্যাট করতে বেশ সমস্যাই হচ্ছে। 

টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল নিউজিল্যান্ড। কাইল জেমিসনের দাপট কার্যত চাপে পড়ে যায় ভারত। জেমিসন একাই পাঁচ উইকেট নেন। বিরাট কোহলির ৪৪ এবং অজিঙ্কা রাহানের ৪৯ বাদ দিলে ভারতের কেউই ৩৫-এর গণ্ডি টপকাতে পারেনি। রোহিত শর্মা ৩৪ রান করেছেন। বাকিরা ৩০-এর নীচে।

প্রথম ইনিংসে ২১৭ রানেই অল আউট হয়ে যায় ভারত। এর জবাবে ব্যাট করতে নেমে নিউলিল্যান্ড এখনও পর্যন্ত খুব একটা খারাপ অবস্থায় নেই। ২ উইকেট হারিয়ে তারা ১০১ রান তুলে ফেলেছে। টম লাথাম ৩০ এবং ডেভন কনওয়ে ৫৪ রান করে আউট হয়েছেন। ক্রিজে রয়েছেন কেন উইলিয়ামসন (১২) এবং রস টেলর (০)।

বন্ধ করুন