বাংলা নিউজ > ময়দান > WTC Final: জেমিসনের সাফল্যের রহস্য লুকিয়ে রয়েছে আইপিএল-এ, জানালেন ডেল স্টেইন
উইকেটের জন্য কাইল জেমিসনের আবেদন (ছবি: রয়টার্স) (Action Images via Reuters)
উইকেটের জন্য কাইল জেমিসনের আবেদন (ছবি: রয়টার্স) (Action Images via Reuters)

WTC Final: জেমিসনের সাফল্যের রহস্য লুকিয়ে রয়েছে আইপিএল-এ, জানালেন ডেল স্টেইন

  • সাউদাম্পটনে নিউজিল্যান্ডের তরুণ পেস বোলার কাইল জেমিসনের বলে মুগ্ধ দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেস বোলার ডেল স্টেইন।

সাউদাম্পটনে নিউজিল্যান্ডের তরুণ পেস বোলার কাইল জেমিসনের বলে মুগ্ধ দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেস বোলার ডেল স্টেইন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম ইনিংসে যে ভাবে জেমিসন বল করেছেন তাতে যে তাঁকে বেশ আত্মবিশ্বাসী মনে হচ্ছে তা স্বীকার করেছেন প্রাক্তন প্রোটিয়া তারকা। স্টেইন জানালেন কাইল জেমিসনের সাফল্য পাওয়ার রহস্য। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেস বোলারের মতে জেমিসনের আত্মবিশ্বাস তাঁর সাফল্যের প্রধান কারণ। এবং স্টেইন জানান জেমিসনের এই আত্মবিশ্বাস এসেছে আইপিএল থেকেই।

স্টেইনের মতে যে ভাবে জেমিসন আইপিএল-এ বোলিং করেছে তাতেই স্পষ্ট সে নিজেকে কতটা তৈরি করেছে। স্থগিত হয়ে যাওয়া ২০২১ আইপিএল-এ তিনি সাত ম্যাচে আরসিবির হয়ে খেলেছেন। এবং সাত ম্যাচে ৯টি উইকেট তিনি শিকার করেছেন। স্টেইন বলেন যেভাবে কাইল জেমিসন বিরাট কোহলি, ম্যাক্সওয়েল, এবি ডি’ভিলিয়ার্সের মতো ক্রিকেটারদের সঙ্গে সাজঘর ভাগ করেন তাতেই সে অনেকটা তৈরি হয়ে গেছে। এভাবেই সে নিজের আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে। 

সেই কারেণই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম ইনিংসে সে ৩১ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নিতে পেরেছেন। এর আগেও অবশ্য ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে সে তিনটি উইকেট নিয়েছিলেন। 

কাইল জেমিসন নিয়ে বলতে গিয়ে ডেল স্টেইন ইএসপিএনক্রিকইনফোকে জানান, ‘হ্যা, আমি খুবই মুগ্ধ। আমি মনে করি সে নিজের আত্মবিশ্বাসটা অর্জন করেছে আইপিএল থেকেই। আপনি জানেন, আপনি অনেকের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলছেন, আপনি ম্যাক্সওয়েল, এবি ডি’ভিলিয়ার্স, বিরাটদের সঙ্গে এক সাজঘরে রয়েছেন। আমার মনে হয় তিনি যখন আইপিএল-এ খেলতেন তখন তিনি সবকটি ম্যাচেই খেলেছিলেন।’

স্টেইনের মতে এরফলে এই সিরিজে আসার আগে সে অনেক বেশি আত্মবিশ্বাস বাড়িয়েছে। এরপরে কেন উইলিয়ামসনের মতো ক্রিকেটারের সমর্থন পেয়েছেন। এই কারণেই কাইল জেমিসন সফল হতে পেরেছেন বলে মনে করেন ডেল স্টেইন।     

বন্ধ করুন