বাংলা নিউজ > ময়দান > WTC Final: পন্তের ক্যাচ ফেলার মুহূর্ত এখনও ভুলতে পারেননি টিম সাউদি
নিউজিল্যান্ড দলের সঙ্গে টিম সাউদি(ছবি:রয়টার্স)
নিউজিল্যান্ড দলের সঙ্গে টিম সাউদি(ছবি:রয়টার্স)

WTC Final: পন্তের ক্যাচ ফেলার মুহূর্ত এখনও ভুলতে পারেননি টিম সাউদি

  • ম্যাচের প্রত্যেকটা মুহূর্ত আজও ভুলতে পারেননি টিম সাউদি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল জিতে ইতিমধ্যেই ইতিহাস তৈরি করেছে নিউজিল্যান্ড। দুই ইনিংস মিলিয়ে ভারতের পাঁচটি উইকেট নেওয়ার পাশাপাশি ৩০ রান করে দলের হয়ে দুরন্ত পারফরমেন্স করেছিলেন কিউয়িদের অন্যতম সেরা ক্রিকেটার টিম সাউদি। শিরোপা জয়ের এক সপ্তাহ পরেও ম্যাচের সেই দিন গুলো ফিরে ফিরে আসছে তাঁর কাছে। সেদিনের ম্যাচের প্রত্যেকটা মুহূর্ত আজও ভুলতে পারেননি টিম সাউদি।

টিম সাউদি জানান ম্যাচের একটা সময় তিনি ভেবেছিলেন এই ম্যাচ হয়তো তাঁরা আর জিততে পারবেন না। এই ম্যাচ হয়তো মাঠেই ফেলে আসতে হবে তাঁদের। আসলে ক্রিকেটের পরিভাষায় একটা কথা আছে, ‘মিস দ্য ক্যাচ, মিস দ্য ম্যাচ।’ আর সেটাই হয়েছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের শেষ দিনে। সেদিন ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পন্তের ক্যাচ স্লিপে দাঁড়িয়ে মিস করেছিলেন টিম সাউদি। সেই সময় তিনি ভেবেছিলেন হয়তো ক্যাচ নয় ম্যাচটাই ফেলেদিলেন সাউদাম্পটনে। নিজের উপর খুব রাগ করেছিলেন টিম সাউদি। 

পরে ট্রেন্ট বোল্ট যখন ঋষভ পন্তকে আউট করেছিলেন তখন স্বস্তি ফিরেছিল সাউদির মুখে। শেষ পর্যন্ত ম্যাচ জিতে, শিরোপা হাতে তুলেছিল নিউজিল্যান্ড। তবে এখনও সেই ক্যাচ ফেলার কথা ভুলতে পারেননি সাউদি। হয়তো জীবনের কোনও দিনও এই ইতিহাসটা ভুলতে পারবেন না তিনি। কারণ যদি এদিনের ম্যাচ নিউজিল্যান্ড না জিততে পারত তাহলে সারাজীবন নিজেকে দোষারোপ করতেন ৩২ বছর বয়সী কিউয়ি তারকা।

বন্ধ করুন