বাংলা নিউজ > ময়দান > WTC Final: রস টেলরের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষী মন্তব্য, দুই দর্শককে বার করে দেওয়া হল স্টেডিয়াম থেকে!
রস টেলর। ছবি- রয়টার্স। (REUTERS)
রস টেলর। ছবি- রয়টার্স। (REUTERS)

WTC Final: রস টেলরের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষী মন্তব্য, দুই দর্শককে বার করে দেওয়া হল স্টেডিয়াম থেকে!

  • সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আসরেও বর্ণবিদ্বেষের ছায়া।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মঞ্চেও বর্ণবিদ্বেষের ছায়া। সাউদাম্পটনের গ্যালারি থেকে নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলরকে উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয় বলে খবর। যদিও তড়িঘড়ি বর্ণবাদী হেনস্থাকারীদের চিহ্নিত করা হয় এবং স্টেডিয়াম থেকে বার করে দেওয়া হয় বলেও শোনা যাচ্ছে।

সাউদাম্পটনে মঙ্গলবার পঞ্চম দিনের খেলা চলাকালীন এমন নক্কারজনক ঘটনা ঘটে। বিষয়টি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আইসিসিকে জানানো হলে দ্রুত ব্যবস্থা নেয় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। তারা গ্যালারির নিরাপত্তরক্ষীদের অবগত করে বর্ণবাদী মন্তব্যের বিষয়টি। নিরাপত্তা কর্মীরা দু'জন দর্শককে চিহ্নিত করেন এবং তাঁদের স্টেডিয়ামের বাইরে বার করে দেন।

ক্রিকেটের মাঠে বর্ণবিদ্বেষী মন্তব্য ক্রমাগত বেড়েই চলেছে। গত অস্ট্রেলিয়া সফরে ভারতের মহম্মদ সিরাজ ও জসপ্রীত বুমরাহকেও বর্ণবিদ্বেষের শিকার হতে হয়েছিল। সিরাজকে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ চলাকালীন একাধিক স্টেডিয়ামে বর্ণবিদ্বেষী মন্তব্য শুনতে হয়।

ইংল্যান্ডেও যে বর্ণবাদ বহাল তবিয়তে বিরাজ করছে, সেটা বোঝা যায় রবিনসনের ঘটনা থেকেই। অতীতে সোশ্যাল মিডিয়ায় বর্ণবাদী মন্তব্য করার জন্য ইসিবি সাসপেন্ড করে টেস্ট দলের নবাগত পেসারকে। যদিও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীন বৈষম্যের বিরুদ্ধে জোরালো বার্তা দিয়েছিলেন ব্রিটিশ ক্রিকেটাররা।

বন্ধ করুন