বাংলা নিউজ > ময়দান > WTC Final: বুমরাহ, শামি, ইশান্তদের জন্য ভেঙ্কটেশের ভোকাল টনিক
জাভগাল শ্রীনাথের সঙ্গে ভেঙ্কটেশ প্রসাদের যুগলবন্দী (ছবি: গুগল)
জাভগাল শ্রীনাথের সঙ্গে ভেঙ্কটেশ প্রসাদের যুগলবন্দী (ছবি: গুগল)

WTC Final: বুমরাহ, শামি, ইশান্তদের জন্য ভেঙ্কটেশের ভোকাল টনিক

  • ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদ নিজের সঙ্গে জাভগাল শ্রীনাথের যুগলবন্দীর কথা তুলে ধরলেন। প্রসাদ জানালেন ব্যাক্তিগত রেকর্ড নয়, বাইশ গজে পার্টনার হিসাবে বল করলেই পাওয়া যাবে সাফল্য।

বাইশ গজে শুধু ব্যাটসম্যানদের মধ্যেই জুটি তৈরি হয়না। বোলাররাও জুটি তৈরি করে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের উপর ছাপিয়ে পড়তে পারে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নামার আগে জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মহম্মদ শামিদের এমনই পরামর্শ দিলেন ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদ। তিনি নিজের সঙ্গে জাভগাল শ্রীনাথের যুগলবন্দীর কথা তুলে ধরলেন। প্রসাদ জানালেন ব্যাক্তিগত রেকর্ড নয়, বাইশ গজে পার্টনার হিসাবে বল করলেই পাওয়া যাবে সাফল্য।

বর্তমানে টিম ইন্ডিয়া ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলবে বলে উপস্থিত রয়েছে। তারপরেই ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে পাঁচটি টেস্ট ম্যাচের সিরিজ। ফলে কঠিন এই ট্যুরে ভারতীয় বোলারদের পরামর্শ দিতে এগিয়ে এলেন প্রাক্তন পেস বোলার ভেঙ্কটেশ প্রসাদ।

প্রসাদ অতীতের কথা টেনে এনে একটি উদাহরণ দিয়ে জানান, ‘আমি তোমাদের জাভগাল শ্রীনাথের একটা উদাহরণ বলি। ওর বলে রান করা কঠিন হত, ফলে ব্যাটসম্যানরা আমার বলে মারতে যেত এবং আমি উইকেট পেয়ে যেতাম। আমি কিন্তু বিশেষ উইকেট শিকারি বোলার ছিলাম না। যেহেতু তিনি চাপটা তৈরি করতেন। এভাবেই নিজেদের মধ্যে পার্টনারশিপটা গড়ে তুলতে হবে। আপনাদের একে ওপরকে বুঝতে হবে। যখন বুমরাহ বল করবে, তখন তাঁকে আক্রমণ করার চেষ্টা করবেননা, কিন্তু চাপটা তৈরি করবেন।’

বন্ধ করুন