বাংলা নিউজ > ময়দান > WTC Final: ইশান্তের অভিজ্ঞতার কাছে পিছিয়ে সিরাজ, মত ভেঙ্কটেশ প্রসাদের
মহম্মদ সিরাজ ও ইশান্ত শর্মা (ছবি: গুগল)
মহম্মদ সিরাজ ও ইশান্ত শর্মা (ছবি: গুগল)

WTC Final: ইশান্তের অভিজ্ঞতার কাছে পিছিয়ে সিরাজ, মত ভেঙ্কটেশ প্রসাদের

  • যেই ক্রিকেটার ১০০র বেশি টেস্ট খেলেছেন তাঁকে প্রথম একাদশে না রাখার কোনও কারণ খুঁজে পাচ্ছেন না প্রসাদ।

১৮ই জুন থেকে সাউদাম্পটনে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। একে অপরের বিরুদ্ধে মুখোমুখি হতে তৈরি ভারত ও নিউজিল্যান্ড। তবে বল মাঠে গড়ানোর আগেই দল নিয়ে বিশেষজ্ঞরা নিজেদের মতামত জানাচ্ছেন। বিরাটদের ব্যাটিং লাইন আপের সঙ্গে কেমন হবে ভারতের বোলিং লাইন আপ, উঠছে নানা মত।

অনেকের মতেই প্রথম একাদশে তিন পেসার নিয়ে মাঠে নামা উচিত বিরাট কোহলির। ইংল্যান্ডের আবহাওয়া সঙ্গে সাউদাম্পটনের পিচ কিউরেটর সাইমন লির বক্তব্যের পরে তিন পেসারের যুক্তিতে সকলেই এক মত। তবে সেই জুটি কী হবে তা নিয়ে নানা গুণীর নানা মত রয়েছে। অনেকেই মনে করছেন জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামির সঙ্গে মাঠে নামুক ইশান্ত শর্মা। অনেকে আবার মনে করেন জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামির সঙ্গে মাঠে নামুক মহম্মদ সিরাজ। 

শুরু হয়েছে সিরাজ ও ইশান্ত নিয়ে প্রশ্ন, সমালোচনা। দুই ভারতীয় পেসারের মধ্যে যে কোন একজন বোলারকে বাছতে হবে বিরাটদের, কে খেলবেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল? ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদকে এই প্রশ্ন করতেই তিনি চোটে যান। তাঁর মতে ইশান্তকে নিয়ে কেন প্রশ্ন উঠছে। যেই ক্রিকেটার ১০০র বেশি টেস্ট খেলেছেন তাঁকে প্রথম একাদশে না রাখার কোনও কারণ খুঁজে পাচ্ছেন না প্রসাদ। 

ভেঙ্কি জানান, ‘পরিকল্পনাটা খুবই সহজ। কে নতুন বলে ভাল করতে পারবে? বুমরাহ ও শামি দুজনেই দারুন সিম করতে পারেন এবং লাইন আর লেন্থে দুজনেরই দারুণ কন্ট্রোল রয়েছে। আমি এই ভেবে অবাক হই ইশান্ত ১০০টি টেস্ট খেলার পরেও তিন নম্বর বোলার হিসাবে বিবেচিত হন কেন।তাঁর তো ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলার অভিজ্ঞতাও রয়েছে।’

প্রসাদের মতে, অশ্বিন ও জাদেজার সঙ্গে তিনজন পেস সিম বোলারের কম্বিনেশন হবে সেরা। তাঁর মতে জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামির সঙ্গে ইশান্ত শর্মার অভিজ্ঞতা যে কোনও অবস্থাতেই দলকে সাহায্য করবে। কারণ ওঁরা ম্যাচে নিজেদের ভূমিকাটা বোঝে।

বন্ধ করুন