বাংলা নিউজ > ময়দান > WTC Final: কিউয়ি পেসারদের ভয় পান না কোহলি, নাইটওয়াচম্যান না পাঠিয়ে জোরালো বার্তা দিয়েছেন বিরাট, দাবি হগের
বিরাট কোহলি। ছবি- বিসিসিআই।
বিরাট কোহলি। ছবি- বিসিসিআই।

WTC Final: কিউয়ি পেসারদের ভয় পান না কোহলি, নাইটওয়াচম্যান না পাঠিয়ে জোরালো বার্তা দিয়েছেন বিরাট, দাবি হগের

  • দুই ওপেনার আউট হওয়ার পরে পঞ্চম দিনের শেষ বেলায় ব্যাট করতে নামেন কোহলি নিজে।

প্রথম ইনিংসের নিরিখে ৩২ রানে পিছিয়ে থেকে টিম ইন্ডিয়া টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পঞ্চম দিনের শেষ সেশনে ব্যাট করতে নামে। দিনের শেষে ভারত ২ উইকেটের বিনিময়ে ৬৪ রান তোলে। তাড়াতাড়িই দুই ওপেনারের উইকেট হারিয়ে বসেন কোহলিরা। তবে দিনের মতো খেলা শেষ হওয়ার ঠিক আগে রোহিত সাজঘরে ফেরার পর অনেকেই মনে করেছিলেন যে, ভারত হয়ত নাইটওয়াচম্যান হিসেবে ইশান্ত শর্মাকে ব্যাট করতে নামাবে।

যদিও তেমন কিছু চোখে পড়েনি। নাইটওয়াচম্যান না নামিয়ে কোহলি নিজে ব্যাট করতে নামেন এবং পূজারাকে সঙ্গে নিয়ে শেষ বেলাটুকু নির্বিঘ্নে কাটিয়ে দেন। অথচ সন্ধ্যার দিকে ব্যাট করতে নামনে সেট হওয়ার আগেই আউট হয়ে বসার সম্ভাবনা থাকে টেস্টে।

কোহলির এমন ডাকাবুকো সিদ্ধান্তের প্রশংসা করলেন প্রাক্তন অজি তারকা ব্র্যাড হগ। তিনি মনে করেন যে, নাইটওয়াচম্যান না নামিয়ে কোহলি আসলে নিউজিল্যান্ডের বোলারদের জোরালো বার্তা দিয়েছেন যে, তিনি তাঁদের মোকাবিলা করতে ভয় পান না।

নিজের ইউটিউব চ্যানেলে হগ বলেন, 'ভারত গত দিনের শেষবেলায় তাড়াতাড়ি দু'টি উইকেট হারায়। খেলা শেষ হওয়ার ঠিক আগে রোহিতের উইকেটটা নিউজিল্যান্ডের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। তবে বিশেষ একটা মুহূর্ত আমার খুব ভালো লাগে যে, বিরাট কোহলি নাইটওয়াচম্যান না পাঠিয়ে নিজে ব্যাট করতে নামে। কঠিন সময়ে ও মাঠে নেমে দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে। ও নিউজিল্যান্ড বোলারদের বার্তা দিতে চেয়েছে যে, ও তাদের ভয় পায় না। কোনওরকম দ্বিধা বোধ না করেই ও মাঠে নামে এবং আজ একটা বড় ইনিংসের জন্য নিজেকে প্রস্তুত করতে চায়।'

বন্ধ করুন