বাংলা নিউজ > ময়দান > WTC Final: আর একটু হলেই DRS নষ্ট হচ্ছিল নিউজিল্যান্ডের, বাঁচিয়ে দিলেন আম্পায়ার, অখুশি বিরাট
বিরাটের ব্যাটের পাশ দিয়ে যাচ্ছে বল। (ছবি সৌজন্য টুইটার)
বিরাটের ব্যাটের পাশ দিয়ে যাচ্ছে বল। (ছবি সৌজন্য টুইটার)

WTC Final: আর একটু হলেই DRS নষ্ট হচ্ছিল নিউজিল্যান্ডের, বাঁচিয়ে দিলেন আম্পায়ার, অখুশি বিরাট

  • ডিআরএস বিতর্ক। এবার অনফিল্ড আম্পায়ারের জন্য।

স্পষ্ট কোনও নির্দেশ দেননি অনফিল্ড আম্পায়ার। ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নেয়নি নিউজিল্যান্ড। তা সত্ত্বেও ডিআরএস নিলেন আম্পায়ার। তাতে স্পষ্ট দেখা গেল যে বল বিরাট কোহলির ব্যাটে লাগেনি। কিউয়ি উইকেটকিপার বি জে ওয়াটলিংও যথেষ্ট পরিষ্কারভাবে ক্যাচ ধরেন। তাই স্বভাবতই পুরো প্রক্রিয়া নিয়ে মাঠেই অখুশি দেখাল ভারতীয় অধিনায়ক বিরাটকে। 

শনিবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ৪১ তম ওভারের শেষ বল বিরাট কোহলির লেগ-সাইড দিয়ে বেরিয়ে যায়। বোলার ট্রেন্ট বোল্ট একেবারে নিশ্চিত ছিলেন যে কোহলির ব্যাটে বল লেগেছে। কিন্তু স্পষ্টভাবে কোনও নির্দেশ দেননি অনফিল্ড আম্পায়ার রিচার্ড কেটেলবরো। আলোচনা করতে থাকেন স্কোয়ার-লেগ আম্পায়ারের সঙ্গে। তারইমধ্যে ডিআরএস নিয়ে আলোচনা করতে থাকেন কিউয়ি খেলোয়াড়রা। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন সিদ্ধান্ত নেওয়ার আগেই নির্ধারিত ১৫ সেকেন্ডের সীমা পেরিয়ে যায়। তারপর দেখা যায়, থার্ড আম্পায়ার যাচাই করে দেখছেন। অর্থাৎ রিভিউ নিয়েছেন অনফিল্ড আম্পায়ার। 

রিভিউয়ে দেখা যায়, কোহলির ব্যাটের বেশ কাছ দিয়ে গেলেও আল্টা-এজ বা হটস্পটে কিছু ধরা পড়েনি। উইকেটের পিছনেও ওয়াটলিং একেবারে পরিষ্কারভাবেই ক্যাচ নিতে দেখা যায়। মাটির থেকে অনেকটা উপরেই বল ধরেন তিনি। স্বভাবতই নট-আউট দেওয়া হয়। কিন্তু কী কারণে সেই রিভিউ নিলেন আম্পায়াররা, তা নিয়ে প্রশ্ন তোলেন ধারাভাষ্যকররা। বল একবারও দেখে মনে হয়নি যে ওয়াটলিংয়ের ক্যাচ ধরা নিয়ে কোনও প্রশ্ন আছে। বিরাটকেও আম্পায়ারের কাছে কিছুটা অসন্তোষ প্রকাশ করতে দেখা যায়। বিশেষত ইতিমধ্যে একটি রিভিউ নষ্ট হয়েছে নিউজিল্যান্ডের।

বন্ধ করুন