বাংলা নিউজ > ময়দান > WTC Points Table: প্রথমবার দুইয়ে অজিরা, এবার ভারতের সঙ্গে ফাইনালের লড়াইয়ে লঙ্কা

WTC Points Table: প্রথমবার দুইয়ে অজিরা, এবার ভারতের সঙ্গে ফাইনালের লড়াইয়ে লঙ্কা

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলের হিসেব বদলে দিল শ্রীলঙ্কা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শ্রীলঙ্কা বড় জয় ছিনিয়ে নিয়ে উঠে এল পয়েন্ট টেবলের তিনে। যার জেরে পাকিস্তান নেমে গেল চারে। পাঁচে নেমে গেল ভারত। এ দিকে অস্ট্রেলিয়া নামায় সবচেয়ে বেশি সুবিধে পেয়ে গেল দক্ষিণ আফ্রিকা। তারা উঠে এল এক নম্বরে।

এমনিতেই ইংল্যান্ডের কাছে এজবাস্টন টেস্টে হেরে ভারত চাপে পড়ে গিয়েছিল। তারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় এক ধাপ নেমে গিয়েছিল। এ বার শ্রীলঙ্কার কাছে দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া বাজে ভাবে এক ইনিংস এবং ৩৯ রানে হারায়, আবারও ধাক্কা খেল ভারত। আরও এক ধাপ নেমে গেলেন রোহিত শর্মারা। সঙ্গে অস্ট্রেলিয়াও এই মরশুমে প্রথম বার কোনও টেস্টে হেরে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলে দুইয়ে নেমে গেল।

আরও পড়ুন: এলেন, দেখলেন, জয় করলেন- অভিষেক টেস্টেই ইতিহাস লঙ্কার নতুন জয়সূর্যের

আর শ্রীলঙ্কা বড় জয় ছিনিয়ে নিয়ে উঠে এল পয়েন্ট টেবলের তিনে। যার জেরে পাকিস্তান নেমে গেল চারে। এ দিকে অস্ট্রেলিয়া নামায় সবচেয়ে বেশি সুবিধে পেয়ে গেল দক্ষিণ আফ্রিকা। তারা উঠে এল এক নম্বরে।

ক্রমিক নম্বরদলটেস্টজয়হারড্রপয়েন্টপয়েন্টের শতকরা হার
১.দক্ষিণ আফ্রিকা৬০৭১.৪৩
২.অস্ট্রেলিয়া১০৮৪৭০,০০
৩.শ্রীলঙ্কা৫২৫৪.১৭
৪.পাকিস্তান৪৪৫২.৩৮
৫.ভারত১২৭৫৫২.০৮
৬.ওয়েস্ট ইন্ডিজ৫৪৫০.০০
৭.ইংল্যান্ড১৬৬৪৩৩.৩৩
৮.নিউজিল্যান্ড২৮২৫.৯৩
৯.বাংলাদেশ১০১৬১৩.৩৩

টেস্ট চ্যাম্পিয়নশিপে আর ৬টি ম্যাচ বাকি রয়েছে ভারতের। তারা ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪টি ও বাংলাদেশে গিয়ে ২টি টেস্ট খেলবে। ৬টি টেস্টই জিতলে ভারতের সংগৃহীত পয়েন্টের গড় দাঁড়াবে ৬৮.৯৮। তবে ফের কোনও টেস্ট হারলে রোহিতদের পয়েন্টের গড় দাঁড়াবে ৬৩.৪২। ভারত অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করলে অজিদের পয়েন্টের গড় আরও কমবে এবং সেক্ষত্রে ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিতে পারে।

এ দিকে শ্রীলঙ্কার আবার পরের ২টি অ্যাওয়ে টেস্ট সিরিজ রয়েছে। নিউজিল্যান্ড এবং পাকিস্তানের বিরুদ্ধে। এর মধ্য়ে একটি সিরিজ অন্তত লঙ্কা ব্রিগেডকে ক্লিন সুইপ করতে হবে। যেটা কিন্তু খুব সহজ হবে না শ্রীলঙ্কার কাছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র আগামিকাল বুদ্ধ পূর্ণিমা, এই রাতেই করুন বিশেষ কাজটি, দূর হবে অর্থের অভাব এবারের আইপিএলে কোন দলের বিরুদ্ধে কতটা খারাপ পারফরমেন্স ম্যাক্সওয়েলের?

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.