বাংলা নিউজ > ময়দান > WTC Points Table: মীরপুরের কষ্টার্জিত হয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পথে বলিষ্ঠ পদক্ষেপ টিম ইন্ডিয়ার

WTC Points Table: মীরপুরের কষ্টার্জিত হয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পথে বলিষ্ঠ পদক্ষেপ টিম ইন্ডিয়ার

কোচের আলিঙ্গনে অশ্বিন। ছবি- এপি।

ICC World Test Championship Points Table: বাংলাদেশকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার থেকে ব্যবধান বাড়িয়ে নিল টিম ইন্ডিয়া। চোখ রাখুন পয়েন্ট টেবিলে।

মীরপুর টেস্টের কষ্টার্জিত জয়ে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পথে বলিষ্ঠ পদক্ষেপ টিম ইন্ডিয়ার। বাংলাদেশের বিরুদ্ধে ২ টেস্টের সিরিজ থেকে ২৪ পয়েন্ট সংগ্রহ করে ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের দ্বিতীয় স্থান আরও মজবুত করে।

পয়েন্ট ও পয়েন্ট সংগ্রহের শতকরা হারের নিরিখে শীর্ষ থাকা অস্ট্রেলিয়ার থেকে ব্যবধান কমায় টিম ইন্ডিয়া। যদিও তাতে অজিদের সিংহাসন টলমল করছে না মোটেও। বরং অস্ট্রেলিয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়া একপ্রকার নিশ্চিত করে ফেলেছে।

তবে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে জয়ের সুবাদে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার থেকে ব্যবধান বাড়িয়ে নিল ভারত, যা তাদের ফাইনালে যাওয়ার পথে বাড়তি সুবিধা দিতে পারে।

আরও পড়ুন:- IND vs BAN 2nd Test Live: শ্রেয়স-অশ্বিনের দাপুটে ব্যাটিংয়ে রুদ্ধশ্বাস জয় ভারতের

মীরপুরের জয়ের পরে ভারতের সংগ্রহে রয়েছে ১৪ ম্যাচে ৫৮.৯৩ গড়ে ৯৯ পয়েন্ট। তিন নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকার সংগ্রহে রয়েছে ৫৪.৫৫ গড়ে ৭২ পয়েন্ট। ভারতের হাতে পড়ে রয়েছে একটিমাত্র সিরিজ। ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে চার টেস্টের সিরিজে দাপটের সঙ্গে হারাতে পারলে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে বিশেষ অসুবিধা হবে না টিম ইন্ডিয়ার।

আপাতত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার দৌড়ে রয়েছে চারটি দল। অস্ট্রেলিয়া ও ভারতের পাশাপাশি লড়াইয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকা চলতি অস্ট্রেলিয়া সফরের বাকি দু'টি টেস্টে ভরাডুবির মুখে পড়লে তুলনায় সহজ হয়ে দাঁড়াবে টিম ইন্ডিয়ার কাজ। অন্যদিকে শ্রীলঙ্কা যদি নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে হেরে বসে, তবে তারা ছিটকে যাবে ফাইনালের দৌড় থেকে।

আরও পড়ুন:- IND vs BAN: হামাগুড়ি দিয়ে টেস্ট জয় ভারতের, কিন্তু ৪ বিপজ্জনক প্রশ্ন তুলে দিল বাংলাদেশ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আপডেটেড পয়েন্ট টেবল:-

১) অস্ট্রেলিয়া: ম্যাচ-১৩, জয়-৯, হার-১, ড্র-৩, পয়েন্ট-১২০, পয়েন্টের শতকরা হার- ৭৬.৯২।

২) ভারত: ম্যাচ-১৪, জয়-৮, হার-৪, ড্র-২, পয়েন্ট-৯৯, পয়েন্টের শতকরা হার- ৫৮.৯৩।

৩) দক্ষিণ আফ্রিকা: ম্যাচ-১১, জয়-৬, হার-৫, ড্র-০, পয়েন্ট-৭২, পয়েন্টের শতকরা হার- ৫৪.৫৫।

৪) শ্রীলঙ্কা: ম্যাচ-১০, জয়-৫, হার-৪, ড্র-১, পয়েন্ট-৬৪, পয়েন্টের শতকরা হার- ৫৩.৩৩।

৫) ইংল্যান্ড: ম্যাচ-২২, জয়-১০, হার-৮, ড্র-৪, পয়েন্ট-১২৪, পয়েন্টের শতকরা হার- ৪৬.৯৭।

৬) ওয়েস্ট ইন্ডিজ: ম্যাচ-১১, জয়-৪, হার-৫, ড্র-২, পয়েন্ট-৫৪, পয়েন্টের শতকরা হার- ৪০.৯১।

৭) পাকিস্তান: ম্যাচ-১২, জয়-৪, হার-৬, ড্র-২, পয়েন্ট-৫৬, পয়েন্টের শতকরা হার- ৩৮.৮৯।

৮) নিউজিল্যান্ড: ম্যাচ-৯, জয়-২, হার-৬, ড্র-১, পয়েন্ট-২৮, পয়েন্টের শতকরা হার- ২৫.৯৩।

৯) বাংলাদেশ: ম্যাচ-১২, জয়-১, হার-১০, ড্র-১, পয়েন্ট-১৬, পয়েন্টের শতকরা হার- ১১.১১।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সবার জন্য নিয়ম সমান হবে না কেন? হার্দিককে নিয়ে BCCI-এর কাছে ইরফান পাঠানের প্রশ্ন লিপ ডে উপলক্ষে বিশেষ চমক গুগলের! টাচ করলেই ব্যাঙ লাফাবে কোন রাজ্যে কী নামে ডাকা হয় সাধের ফুচকাকে? কেমন হল উচ্চমাধ্যমিকের স্ট্যাটিসটিকসের প্রশ্ন? কী বলছেন শিক্ষক ‘‌গরিবদের বাড়ি তৈরি করে না দিলে কী করি দেখে নেবেন’‌, ঝাড়গ্রামে হুঁশিয়ারি মমতার শাহজাহানের পর গ্রেফতার অনুগামী আমির আলি গাজি, রয়েছে ধর্ষণের অভিযোগ নায়িকা-সুরকারের পর ফেব্রুয়ারিতেই প্রয়াত ‘চৌরঙ্গী’র গীতিকার, মিল্টু ঘোষ মেয়েলি হওয়ায় শারীরিক নির্যাতনের শিকার! দিদি নম্বর ওয়ানে কী বললেন রঞ্জিতা? IND vs ENG: 'ইংল্যান্ডেই' পঞ্চম টেস্ট খেলতে নামবে ভারত! সিরিজ জিতে যাওয়ায় রক্ষে মমতা বলেছিলেন ‘ওকে টার্গেট করা হচ্ছে’, সেই শাহজাহানকে সাসপেন্ড করল তৃণমূল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.