বাংলা নিউজ > ময়দান > WTC Points Table: নাগপুরের জয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আরও কাছে ভারত, চোখ রাখুন পয়েন্ট টেবিলে

WTC Points Table: নাগপুরের জয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আরও কাছে ভারত, চোখ রাখুন পয়েন্ট টেবিলে

রোহিত শর্মা ও স্টিভ স্মিথ। ছবি- এএফপি।

ICC World Test Championship: অজিদের হারে শঙ্কিত শ্রীলঙ্কা, নিজেদের দমে ফাইনালে উঠতে ভারতের দরকার ২টি জয়।

অন্য কোনও দলের দিকে না তাকিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে হলে চলতি বর্ডার-গাভাসকর ট্রফির ৩টি টেস্টে জিততে হবে ভারতকে। অর্থাৎ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ ম্যাচের সিরিজের তিনটি টেস্ট জিতলেই দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার ধরাছোঁয়ার বাইরে চলে যাবে ভারত।

নাগপুর টেস্টের দাপুটে জয়ে আপাতত সেই লক্ষ্যে এক পা এগিয়ে গেল টিম ইন্ডিয়া। সিরিজের প্রথম টেস্ট থেকে ১২ পয়েন্ট সংগ্রহ করে ভারত। ফলে ১৫ ম্যাচে রোহিতদের সংগ্রহ দাঁড়ায় ১১১ পয়েন্ট। ভারতের পয়েন্ট সংগ্রহের শতকরা হার ৬১.৬৭। টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে নিজেদের দ্বিতীয় স্থান আরও মজবুত করে ভারত। সেই সঙ্গে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার থেকে ব্যবধান বাড়িয়ে নেয় টিম ইন্ডিয়া।

ভারত আর ১টি ম্যাচ জিতলেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে দক্ষিণ আফ্রিকা। ২টি টেস্ট জিতলে সিংহলিদের আশা কার্যত শেষ।

আরও পড়ুন:- IND vs AUS: ফের ক্যাচ ছাড়লেন কোহলি, এবার ওয়ার্নারের জল-ভাত ক্যাচ ধরতে পারলেন না বিরাট- ভিডিয়ো

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আপডেটেড পয়েন্ট টেবল:-

১) অস্ট্রেলিয়া: ম্যাচ-১৬, জয়-১০, হার-২, ড্র-৪, পয়েন্ট-১৩৬, পয়েন্টের শতকরা হার- ৭০.৮৩।

২) ভারত: ম্যাচ-১৫, জয়-৯, হার-৪, ড্র-২, পয়েন্ট-১১১, পয়েন্টের শতকরা হার- ৬১.৬৭।

৩) শ্রীলঙ্কা: ম্যাচ-১০, জয়-৫, হার-৪, ড্র-১, পয়েন্ট-৬৪, পয়েন্টের শতকরা হার- ৫৩.৩৩।

৪) দক্ষিণ আফ্রিকা: ম্যাচ-১৩, জয়-৬, হার-৬, ড্র-১, পয়েন্ট-৭৬, পয়েন্টের শতকরা হার- ৪৮.৭২।

৫) ইংল্যান্ড: ম্যাচ-২২, জয়-১০, হার-৮, ড্র-৪, পয়েন্ট-১২৪, পয়েন্টের শতকরা হার- ৪৬.৯৭।

৬) ওয়েস্ট ইন্ডিজ: ম্যাচ-১১, জয়-৪, হার-৫, ড্র-২, পয়েন্ট-৫৪, পয়েন্টের শতকরা হার- ৪০.৯১।

৭) পাকিস্তান: ম্যাচ-১৪, জয়-৪, হার-৬, ড্র-৪, পয়েন্ট-৬৪, পয়েন্টের শতকরা হার- ৩৮.১০।

৮) নিউজিল্যান্ড: ম্যাচ-১১, জয়-২, হার-৬, ড্র-৩, পয়েন্ট-৩৬, পয়েন্টের শতকরা হার- ২৭.২৭।

৯) বাংলাদেশ: ম্যাচ-১২, জয়-১, হার-১০, ড্র-১, পয়েন্ট-১৬, পয়েন্টের শতকরা হার- ১১.১১।

আরও পড়ুন:- IND vs AUS: টেস্টে ছক্কা হাঁকানোয় বিরাট কোহলিকে টপকে গেলেন শামি, পিছনে রয়েছেন দ্রাবিড়, পূজারা, লক্ষ্মণরাও

নাগপুর টেস্টে হারতে হলেও অস্ট্রেলিয়ার বিচলিত হওয়ার বিশেষ কোনও কারণ নেই। কেননা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট কার্যত নিশ্চিত অজিদের। একমাত্র তখনই অস্ট্রেলিয়া ফাইনালের টিকিট হাতছাড়া করতে পারে, যদি তারা ভারতের কাছে সিরিজের চারটি টেস্টই হারে এবং শ্রীলঙ্কা ২-০ ব্যবধানে সিরিজ জেতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

সুতরাং ভারতের বিরুদ্ধে ৪ টেস্টের সিরিজের অন্তত ১টি ম্যাচ ড্র করলেই অন্য কোনও দলের দিকে না তাকিয়ে অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চলে যাবে। অবশ্য় পেনাল্টি হিসেবে তাদের কোনও পয়েন্ট কাটা গেলে চলবে না। অস্ট্রেলিয়া চারটি ম্যাচ হেরেও টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে পারে, যদি শ্রীলঙ্কা নিউজিল্যান্ডের বিরুদ্ধে অন্তত ১টি টেস্ট হারে বা ড্র করে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মোদীর বঙ্গ সফরের আগে ভোররাত পর্যন্ত বৈঠক দিল্লিতে, চূড়ান্ত ৫০% প্রার্থীর নাম মঙ্গলে নির্মলা দর্শন ডিএ আন্দোলকারীদের, আর বৃহস্পতি রাতেই এল লক্ষ্মীলাভের খবর! Onion Benefits: কাঁচা পেঁয়াজ খেতে চান না? মুখে গন্ধের ভয়ে? এর উপকারিতা জানলে অন্য কিছু ভাববেন ৯ উইকেটে ২৬৭ থেকে ৪০০-র দরজায় অস্ট্রেলিয়া,শেষ উইকেটে রেকর্ড জুটি গ্রিন-হেজেলউডের ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি Do Patti teaser: টানটান উত্তেজনা! রহস্য উন্মোচন পুলিশ কাজলের, কৃতিই কি অপরাধী ‘সুযোগ পেলে নিশ্চয়ই করব’‌, বিজেপিতে যোগ দেওয়ার কথা জানালেন তৃণমূলের সাংসদ ব্রিটিশ আমলের ইঁটের নিকাশি ব্যবস্থা বাঁচাতে উদ্যোগ, সংস্কারের পথে কলকাতা পুরসভা শনি, শুক্র এবং সূর্য মিলে সৃষ্টি করবেন বিরাট আলোড়ন, আলমারি অর্থে ভরে উঠবে কাদের মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পরীক্ষার দিনেই শিয়ালদায় ১১৭ ট্রেন বাতিল! দেখুন লিস্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.