বাংলা নিউজ > ময়দান > WTC Points Table: দক্ষিণ আফ্রিকার হারে সুবিধা হল ভারতের, একলাফে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের দুইয়ে উঠে এল ভারত

WTC Points Table: দক্ষিণ আফ্রিকার হারে সুবিধা হল ভারতের, একলাফে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের দুইয়ে উঠে এল ভারত

ব্রিসবেন টেস্টে দক্ষিণ আফ্রিকার হার। ছবি- এএফপি।

ICC World Test Championship Table: অস্ট্রেলিয়ার কাছে ব্রিসবেন টেস্টে দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে বড়সড় লাফ দেয় টিম ইন্ডিয়া।

একদিকে বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টে ভারতের দুর্দান্ত জয়। অন্যদিকে ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়ার কাছে দক্ষিণ আফ্রিকার হার। একই দিনে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে বড়সড় রদবদল চোখে পড়ল। বলাবাহুল্য, ভারত চতুর্থ স্থান থেকে একলাফে দ্বিতীয় স্থানে উঠে আসে।

বাংলাদেশকে হারিয়ে ভারত প্রাথমিকভাবে শ্রীলঙ্কাকে টপকে তৃতীয় স্থানে উঠে আসে। পরে অজিদের কাছে হেরে দক্ষিণ আফ্রিকা নেমে যায় তৃতীয় স্থানে। ফলে দুইয়ে উঠে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার পথ সুগম হয় টিম ইন্ডিয়া।

অস্ট্রেলিয়ার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার সম্ভাবনা বিস্তর। দ্বিতীয় স্থানের জন্য লড়াই ভারত, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মধ্যে। স্বাভাবিকভাবেই দক্ষিণ আফ্রিকার হারে সুবিধা হল টিম ইন্ডিয়ার।

আরও পড়ুন:- IND vs BAN 1st Test: শাকিবের প্রতিরোধ ভেঙে চট্টগ্রাম টেস্টে দাপুটে জয় ভারতের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আপডেটেড পয়েন্ট টেবল:-

১) অস্ট্রেলিয়া: ম্যাচ-১৩, জয়-৯, হার-১, ড্র-৩, পয়েন্ট-১২০, পয়েন্টের শতকরা হার- ৭৬.৯২।

২) ভারত: ম্যাচ-১৩, জয়-৭, হার-৪, ড্র-২, পয়েন্ট-৮৭, পয়েন্টের শতকরা হার- ৫৫.৭৭।

৩) দক্ষিণ আফ্রিকা: ম্যাচ-১১, জয়-৬, হার-৫, ড্র-০, পয়েন্ট-৭২, পয়েন্টের শতকরা হার- ৫৪.৫৫।

৪) শ্রীলঙ্কা: ম্যাচ-১০, জয়-৫, হার-৪, ড্র-১, পয়েন্ট-৬৪, পয়েন্টের শতকরা হার- ৫৩.৩৩।

আরও পড়ুন:- AUS vs SA: দু'দিনেই শেষ ব্রিসবেন টেস্ট, কামিন্সদের আগুনে পেসে ঝলসে গেল দক্ষিণ আফ্রিকা

৫) ইংল্যান্ড: ম্যাচ-২১, জয়-৯, হার-৮, ড্র-৪, পয়েন্ট-১১২, পয়েন্টের শতকরা হার- ৪৪.৪৪।

৬) পাকিস্তান: ম্যাচ-১১, জয়-৪, হার-৫, ড্র-২, পয়েন্ট-৫৬, পয়েন্টের শতকরা হার- ৪২.৪২।

৭) ওয়েস্ট ইন্ডিজ: ম্যাচ-১১, জয়-৪, হার-৫, ড্র-২, পয়েন্ট-৫৪, পয়েন্টের শতকরা হার- ৪০.৯১।

৮) নিউজিল্যান্ড: ম্যাচ-৯, জয়-২, হার-৬, ড্র-১, পয়েন্ট-২৮, পয়েন্টের শতকরা হার- ২৫.৯৩।

৯) বাংলাদেশ: ম্যাচ-১১, জয়-১, হার-৯, ড্র-১, পয়েন্ট-১৬, পয়েন্টের শতকরা হার- ১২.১২।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিরাটের টেস্ট সিরিজ না খেলা সত্যি লজ্জার!বিস্ফোরক কোহলিকে ১০ বার আউট করা তারকা বাংলায় পুলিশ নয়, অপরাধী ঠিক করে যে কখন আত্মসমর্পণ,গ্রেফতার হতে হবে: মোদী আজই মুম্বই, ওড়িশা নিশ্চিত করতে পারে প্লে-অফ,কোন অঙ্কে? বাগানকে অপেক্ষা করতে হবে 'এই প্রথম কোনও...' অতি উত্তমের ট্রেলারে মুগ্ধ অমিতাভ, উত্তরে কী লিখলেন সৃজিত? 'বয়েঠ যাও বেটা অ্যায়সা নেহি করতে', মঞ্চ থেকে সস্নেহে কার প্রতি বার্তা মোদীর? ১০ বছরের ওশ কি আসবে বাবার বিয়েতে! শ্রীময়ীকে বিয়ের আগে ছেলেকে নিয়ে জবাব কাঞ্চনের দেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভালো খবর নয়! ১ কোটির বেশি শিশু ভুগছে ওবেসিটিতে অনন্ত-রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানের মঞ্চে রিহানা 'আগুন' কোলফিল্ড প্রজেক্টের কাজ এগোতে দিচ্ছে না এই সরকার, নিশানা করলেন মোদী ‘আমি অনন্তের মধ্যে আমার বাবা ধীরুভাইকে দেখতে পারি’, আবেগপ্রবণ মুকেশ আম্বানি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.