বাংলা নিউজ > ময়দান > রঞ্জির পর Duleep Trophy-তেও অভিষেকেই সেঞ্চুরি দিয়ে শুরু ভবিষ্যতের তারকা যশ ধুলের
যশ ধুল।

রঞ্জির পর Duleep Trophy-তেও অভিষেকেই সেঞ্চুরি দিয়ে শুরু ভবিষ্যতের তারকা যশ ধুলের

  • রঞ্জি ট্রফিতে দ্বিশতরানের পর দলীপ ট্রফিতেও এ বার সেঞ্চুরি হাঁকালেন ধুল। পূর্বাঞ্চলের বিরুদ্ধে সেঞ্চুরি করে উত্তরাঞ্চলকে মজবুত জায়গা নিয়ে যাচ্ছেন যশ ধুল। এর আগে রঞ্জি ট্রফিতে দিল্লির হয়ে অভিষেকেই ইতিহাসের পাতায় নাম লিখিয়েছিলেন ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক।

২০২২ এশিয়া কাপে দুরন্ত ছন্দে রয়েছেন যশ ধুল। একের পর এক টুর্নামেন্টে নিজের জাত চিনিয়ে চলেছেন তিনি। সেটা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মঞ্চই হোক বা ঘরোয়া ক্রিকেট। একেবারে স্বপ্নের ফর্মে থেকে নিজেকে তৈরি করছেন জাতীয় দলের দরজায় কড়া নাড়ার জন্য।

রঞ্জি ট্রফিতে অভিষেকে জোড়া সেঞ্চুরি এবং ডাবল সেঞ্চুরি করে নজর কেড়েছিলেন। এ বার দলীপ ট্রফিতেও সেঞ্চুরি হাঁকালেন ধুল। পূর্বাঞ্চলের বিরুদ্ধে সেঞ্চুরি করে উত্তরাঞ্চলকে মজবুত জায়গা নিয়ে যাচ্ছেন যশ ধুল।

আরও পড়ুন: সেট হয়ে আউট মনোজ, দলীপ ট্রফিতে সেঞ্চুরি বিরাটের, হতাশ করলেন না বংলার শাহবাজ

রঞ্জি ট্রফিতে দিল্লির হয়ে অভিষেকেই ইতিহাসের পাতায় নাম লিখিয়েছিলেন ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক। রঞ্জির অভিষেক ম্যাচে দুই ইনিংসেই শতরান করেছিলেন তিনি। এই নজির সচিন তেন্ডুলকর, রোহিত শর্মা, বিরাট কোহলি- কোনও মহারথীরই নেই। তৃতীয় ক্রিকেটার হিসেবে রঞ্জি ট্রফির অভিষেক ম্যাচে এই নজির গড়েছিলেন। এর পর রঞ্জিতে তিনি দ্বিশতরানও করেছিলেন। আর দলীপ ট্রফিতেও অভিশেরে দুরন্ত ছন্দে সেঞ্চুরি হাঁকিয়েছেন ধুল।

আরও পড়ুন: ২০০-র কমে থামলেন না যশস্বী, দুর্দান্ত ডাবল সেঞ্চুরি রাহানের

লাঞ্চ বিরতির আগে দ্বিশতরানের কাছে পৌঁছে গিয়েছেন যশ ধুল। আর উত্তরাঞ্চলের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ২৮৭ রান। প্রসঙ্গত পূর্বাঞ্চল প্রথমে ব্যাট করে ৩৯৭ রান করেছিল। পূর্বাঞ্চলের হয়ে বিরাট সিং ১১৭ রান করেন। শাহবাজ আহমেদ ৬২ রান করেছেন। অনুষ্টুপ মজুমদার ৪৭ করেছেন। মনোজ তিওয়ারি অবশ্য চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। ১০১ বল খেলে মাত্র ২৭ রান করেছেন মন্ত্রীমশাই। উত্তরাঞ্চলের নভদীপ সাইনি এবং নিশান্ত সিন্ধু ৩টি করে উইকেট নিয়েছেন।

২০২২ সালে যশ ধুলের পারফরম্যান্স একেবারে স্বর্ণাক্ষরে লিখে রাখার মতোই। এক নজরে দেখে নেওয়া যাক এই বছর যশ ধুলের পারফরম্যান্স-

- অধিনায়ক হিসেবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছেন।

- রঞ্জি অভিষেকে জোড়া শতরান।

- রঞ্জি ট্রফিতে দ্বিশতরান।

- দুলীপ ট্রফিতে অভিষেকে সেঞ্চুরি।

বন্ধ করুন