বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Semifinal: সেঞ্চুরির হ্যাটট্রিক যশস্বীর, সেমিফাইনালের দুই ইনিংসেই শতরান জসওয়ালের
উত্তরপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি সেমিফাইনালের দুই ইনিংসেই সেঞ্চুরি যশস্বীর।

Ranji Trophy Semifinal: সেঞ্চুরির হ্যাটট্রিক যশস্বীর, সেমিফাইনালের দুই ইনিংসেই শতরান জসওয়ালের

  • এই নিয়ে ৩টি রঞ্জি ম্যাচ খেলতে নেমে টানা তিনটি সেঞ্চুরি করলেন মুম্বইয়ের তরুণ ওপেনার।

ফার্স্ট ক্লাস ম্যাচ খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই। তবে ইতিমধ্যেই ব্যাটসম্যান হিসেবে নিজেকে কতটা পরিণত করে তুলেছেন যশস্বী জসওয়াল, সেটা বোঝা গেল চলতি রঞ্জি ট্রফির নক-আউটে।

মুম্বইয়ের হয়ে রঞ্জির গ্রুপ লিগে এবার মাঠে নামেননি যশস্বী। সরাসরি কোয়ার্টার ফাইনাল খেলতে নামেন। উত্তরাখণ্ডের বিরুদ্ধে সেই ম্যাচের প্রথম ইনিংসে ৩৫ রান করে আউট হন জসওয়াল। তবে দ্বিতীয় ইনিংসে অনবদ্য শতরান করেন তিনি। ১০৩ রানের দুর্দান্ত সেই ইনিংসটাই বাড়তি আত্মবিশ্বাস জোগায় যশস্বীকে। যেটাকে তিনি যথাযথ কাজে লাগান উত্তরপ্রদেশের বিরুদ্ধে সেমিফাইনালে।

জাস্ট ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ডে ইউপির বিরুদ্ধে সেমিফাইনালের প্রথম ইনিংসে ১০০ রান করেন যশস্বী। দ্বিতীয় দফায় অত্যন্ত ধীর গতিতে ইনিংস শুরু করেন তিনি। খাতা খুলতেই খরচ করেন ৫৪টি বল। যদিও একবারের জন্যও তাঁর মধ্যে আত্মবিশ্বাসের অভাব দেখা যায়নি। ডিফেন্স করেছেন দৃঢ়তার সঙ্গে।

বাংলা বনাম মধ্যপ্রদেশ রঞ্জি ট্রফির সেমিফাইনালের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

শেষমেশ স্বাভাবিক ছন্দে ফেরার পরে জসওয়ালকে তিন অঙ্কের রানের আগে থামানোর উপায় খুঁয়ে পাননি উত্তরপ্রদেশের বোলাররা। একবার যশ দয়ালের নো বলে কট-বিহাইন্ড হয়েও বেঁচে যান বটে, তবে যশস্বী ততক্ষণে ব্যক্তিগত দেড়শো রানের কাছে পৌঁছে গিয়েছেন। শেষমেশ দ্বিতীয় ইনিংসে ১৫০ রানের গণ্ডিও টপকে যান জসওয়াল। চতুর্থ দিনের চায়ের বিরতির পরে তিনি ২৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৭২ বলে ১৮১ রান করে আউট হন।

আরও পড়ুন:- ব্যাটের পর বল, পাঁচ উইকেট নিয়ে বাংলার আশা জিইয়ে রাখলেন শাহবাজ

যশস্বী এই নিয়ে মোট তিনটি প্রথম শ্রেণীর ম্যাচে মাঠে নামেন। ২০১৯ সালে ওয়াংখেড়েতে ছত্তিশগড়ের বিরুদ্ধে ফার্স্ট ক্লাস ক্রিকেটে হাতেখড়ি হয় তাঁর। সেই একটি ম্যাচের পরে আর মুম্বইয়ের জার্সিতে লাল বলের ক্রিকেটে মাঠে নামতে দেখা যায়নি তাঁকে। অবশেষে এবার রঞ্জির কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইলাল খেলতে নেমে পরপর ৩টি সেঞ্চুরি করলেন জসওয়াল।

যশস্বীর ফার্স্ট ক্লাস কেরিয়ার:-
বনাম ছত্তিশগড় (২০১৯): ২০ ও অপরাজিত ০।
বনাম উত্তরাখণ্ড (২০২২): ৩৫ ও ১০৩।
বনাম উত্তরপ্রদেশ (২০২২): ১০০ ও ১৮১।

বন্ধ করুন