বাংলা নিউজ > ময়দান > কোহলি, রোহিতদের বিকল্প রয়েছে, কিন্তু ওর নেই- কাকে নিয়ে এমন দাবি আকাশ চোপড়ার?

কোহলি, রোহিতদের বিকল্প রয়েছে, কিন্তু ওর নেই- কাকে নিয়ে এমন দাবি আকাশ চোপড়ার?

আকাশ চোপড়া এবং রোহিত শর্মা ও বিরাট কোহলি।

ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া অবশ্য মনে করেন যে, কোহলি, রোহিত, বুমরাহের বিকল্প এখনও খুঁজে পাওয়া যেতে পারে। তবে ভারতের তারকা অলরাউন্ডারের বিকল্প টিম ইন্ডিয়াতে পাওয়া যাবে না।

বিরাট কোহলি, রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরাহকে বর্তমানে শুধু ভারত নয়, বিশ্বের সেরা খেলোয়াড়দের মধ্যে গণ্য করা হয়। এই তিন জনকে ছাড়া এই মুহূর্তে ভারতীয় দল ভাবা যায় না। এই তিন জন প্লেয়ারের মতো খেলোয়াড় পাওয়া সম্ভব নয়। ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া অবশ্য মনে করেন যে, এই তিন জনের বিকল্প এখনও খুঁজে পাওয়া যেতে পারে। তবে এমন একজন খেলোয়াড় আছেন, যার বিকল্প টিম ইন্ডিয়াতে পাওয়া যাবে না এবং তিনি হলেন হার্দিক পান্ডিয়া।

হার্দিক এখনও তাঁর বোলিংয়ে অবদান রাখতে পারেন। গত কয়েক বছর ধরে পিঠের সমস্যার কারণে বল করতে পারছিলেন না। তবে এখন তিনি ফিট এবং দলের জন্য উপযুক্ত হয়ে উঠেছেন। আকাশ বলেছেন যে, টি-টোয়েন্টিতে পাণ্ডিয়ার চার ওভার বোলিং টিম ইন্ডিয়ার জন্য খুব কার্যকর প্রমাণিত হতে পারে।

আরও পড়ুন: Asia Cup-এ ভারতের বিরুদ্ধে কি ৩-০ করতে পারবে পাকিস্তান? অপ্রত্যাশিত উত্তর বাবরের

ফিটনেস মাপকাঠি

পাণ্ডিয়ার ফিটনেস নিয়ে অনেক প্রশ্ন ছিল। কিন্তু ২০২২ আইপিএলে তিনি তাঁর ফিটনেস প্রমাণ করেছেন এবং তাঁর অধিনায়কত্বের ক্ষমতাও দেখিয়েছেন। আইপিএল থেকে তিনি পুরনো ছন্দে বোলিংও করছেন। স্টার স্পোর্টসের সাথে কথা বলতে গিয়ে আকাশ চোপড়া বলেছেন, ‘ইয়ে ইন্স্যুরেন্স পলিসি হ্যায় (পান্ডিয়া চার ওভার বোলিং)। ও দুর্দান্ত খেলছে। এই ব্যাপারে কোন সন্দেহ নেই। তবে একটা কথা মাথায় রাখবেন। পাণ্ডিয়া এই দলের একমাত্র খেলোয়াড়, যিনি ভারসাম্য রক্ষা করেন। বিরাট কোহলি, রোহিত শর্মা, যতদূর জসপ্রীত বুমরাহরও বিকল্প খুঁজে পেতে পারেন। কিন্তু পাণ্ডিয়া না থাকলে আপনি প্লেয়িং ১১ করতে পারবেন না।’

আরও পড়ুন: ভারত-পাক ম্যাচে আমাদের অন্য চাপ থাকে- প্রেসার বাড়ানোর খেলা শুরু করলেন বাবর আজম?

বোলিং ব্যবহার করুন

আকাশ আরও বলেছিলেন যে, টিম ইন্ডিয়ার পাণ্ডিয়ার বোলিংকে পুরোপুরি ব্যবহার করা উচিত, তবে তাঁর উপর খুব বেশি ভার দেওয়া উচিত নয়। তিনি বলেছেন, ‘পাকিস্তানের বিপক্ষে ও চার ওভার বল করতে পারে। তবে আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বিপক্ষে নয়। অতএব, ওর বোলিং বুদ্ধিমানের মতো ব্যবহার করতে হবে।’

পাণ্ডিয়া চোট থেকে ফিরে ২০২২ আইপিএলে গুজরাট টাইটান্সের অধিনায়কত্ব করেছিলেন এবং দলকে শিরোপা জিতিয়েছিলেন। প্রসঙ্গত এই দলটি প্রথম বার আইপিএল খেলেছে। এবং পাণ্ডিয়া প্রথম বারের মতো কোনও দলের অধিনায়কত্ব করছিলেন।

আগে তিনি খেলতেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে। এই আইপিএলের পর থেকে পাণ্ডিয়াকেও জাতীয় দলের অধিনায়কত্বের বিকল্প হিসেবে দেখা হচ্ছে। আয়ারল্যান্ড সফরে তাঁকে টিম ইন্ডিয়ার অধিনায়কত্বও দেওয়া হয়েছিল। ওয়েস্ট ইন্ডিজ সফরে শেষ টি-টোয়েন্টি ম্যাচেও অধিনায়কত্ব করেছিলেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.