বাংলা নিউজ > ময়দান > ঘরোয়া ক্রিকেটে ফর্মে নেই তো কী হয়েছে? শিখর ধাওয়ানের হয়ে জোর সওয়াল প্রাক্তন তারকার
শিখর ধাওয়ান। ছবি- বিসিসিআই।
শিখর ধাওয়ান। ছবি- বিসিসিআই।

ঘরোয়া ক্রিকেটে ফর্মে নেই তো কী হয়েছে? শিখর ধাওয়ানের হয়ে জোর সওয়াল প্রাক্তন তারকার

  • বিজয় হাজারে ট্রফির ৫ ম্যাচে মাত্র ৫৬ রান করার পরেও ভারতের ওয়ান ডে স্কোয়াডে ধাওয়ান সুযোগ পাওয়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে।

ঘরোয়া বিজয় হাজারে ট্রফিতে ফর্মে ছিলেন না একেবারেই। যদিও আইপিএলে রান করেছেন শিখর ধাওয়ান। বিজয় হাজারে ট্রফির পাঁচ ম্যাচে সাকুল্যে ধাওয়ানের সংগ্রহ মাত্র ৫৬ রান। তাঁর পাঁচটি ইনিংস ছিল যথাক্রমে ০, ১২, ১৪, ১৮ ও ১২ রানের।

স্বাভাবিকভাবেই এমন করুণ ফর্মে থাকা ধাওয়ানকে জাতীয় নির্বাচকরা দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ান ডে স্কোয়াডে ফিরিয়ে আনায় প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও সেই বিতর্ককে বিশেষ পাত্তা দিতে চাইলেন না সাবা করিম। প্রাক্তন তারকার স্পষ্ট মত, ঘরোয়া ক্রিকেটের ফর্মের দিকে তাকিয়ে ধাওয়ানকে জাতীয় দলের বাইরে রাখা যায় না।

India News-এর আলোচনায় সাবা করিম বলেন, ‘শিখর ধাওয়ান ঘরোয়া ক্রিকেটে ফর্মে রয়েছে কিনা, সেটা দেখে তাঁর জাতীয় দলের জায়গা নির্ধারণ করা হবে, এমনটা আশা করা উচিত নয়। টিম ইন্ডিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ওর পারফর্ম্যান্সই স্থির করবে ও জাতীয় দলে থাকবে কিনা।’

সাবা করিম আরও জানান, নির্বাচকদের নিশ্চিত মনে হয়েছে যে, শিখর ধাওয়ান এখনও আন্তর্জাতিক ক্রিকেটে ভালো পারফর্ম্যান্স করতে পারেন। তাঁর কথায়, ‘নির্বাচকদের মনে হয়েছে ধাওয়ান এখনও দলের আগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। যে কারণেই ও এখনও জাতীয় দলে সুযোগ পাচ্ছে। (ধাওয়ান দলে থাকতে) রুতুরাজ গায়কোয়াড়ের তিন নম্বরে ব্যাট করতে নামার জোরালো সম্ভাবনা রয়েছে।’

বন্ধ করুন