বাংলা নিউজ > ময়দান > IPL 22: জাদেজার অধিনায়ক হওয়ার আশাই তো শেষ করে দিল: আরপি সিং
জাদেজা ও ধোনি (IPL)
জাদেজা ও ধোনি (IPL)

IPL 22: জাদেজার অধিনায়ক হওয়ার আশাই তো শেষ করে দিল: আরপি সিং

  • অধিনায়ক জাদেজার প্রথম ৮ ম্যাচের ৬ ম্যাচে হারের পরবর্তীতে তার জায়গায় অধিনায়ক হিসেবে ফেরত আসেন ধোনি। সৌরাষ্ট্রের ক্রিকেটার জাদেজার জায়গায় অধিনায়ক হয়েই হায়দরাবাদ দলের বিরুদ্ধে সিএসকেকে জয়ের সরণীতে ফেরান ধোনি।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ১৫তম মরশুম শুরুর কয়েকদিন আগে হঠাৎ করেই চেন্নাই সুপার কিংস দলের অধিনায়কত্ব ছেড়ে দেন মহেন্দ্র সিং ধোনি। তার জায়গায় অধিনায়ক ঘোষণা করা হয় রবীন্দ্র জাদেজাকে। জাদেজার অধিনায়কত্বে চেন্নাই ৮টি ম্যাচ খেলে। মাত্র দুটিতে জয় পায়। তারপর হঠাৎ করেই নবম ম্যাচে জাদেজার 'অনুরোধে' অধিনায়ক হিসেবে ফিরে আসেন মহেন্দ্র সিং ধোনি। তার নেতৃত্বে হায়দরাবাদ দলকে তাদের শেষ ম্যাচে হারিয়েছে ভারত। আর এই ঘটনা নিয়ে বলতে গিয়েই প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারতীয় পেসার আরপি সিং মনে করেন জাদেজার অধিনায়ক হওয়ার আশাটাই শেষ হয়ে গেল।

প্রসঙ্গত মেগা নিলামের আগে যেসব ক্রিকেটারদের সিএসকে ফ্রাঞ্চাইজি রিটেন করেছিল তাদের মধ্যে জাদেজা অন্যতম। বলা বাহুল্য মহেন্দ্র সিং ধোনিরও আগে দল তাকে রিটেন করে। অধিনায়ক জাদেজার প্রথম ৮ ম্যাচের ৬ ম্যাচে হারের পরবর্তীতে তার জায়গায় অধিনায়ক হিসেবে ফেরত আসেন ধোনি। সৌরাষ্ট্রের ক্রিকেটার জাদেজার জায়গায় অধিনায়ক হয়েই হায়দরাবাদ দলের বিরুদ্ধে সিএসকেকে জয়ের সরণীতে ফেরান ধোনি।

এই প্রসঙ্গে বলতে গিয়েই ক্রিকবাজকে আরপি সিং বলেছেন 'এম এস ধোনি যতক্ষণ রয়েছে ততক্ষণ ওর স্বাভাবিকভাবেই অধিনায়কত্ব করা উচিত ছিল। ধোনির উপস্থিতিতে আপনি যদি অধিনায়কত্ব অন্য কাউকে তুলে দেন তাহলে তো সে সেই চাপটাই নেবে না। কারণ সে জানে এমএস রয়েছে তাকে গাইড করার জন্য। জাদেজাকে অধিনায়ক করার সিদ্ধান্তটা ঠিক ছিল। তবে ওকে হঠাৎ করে সরিয়ে দেওয়াটা একেবারেই ঠিক নয়। তাকে যখন অধিনায়ক করেছে তখন গোটা মরশুমে তার উপর বিশ্বাস, ভরসা কর। মরশুমের মাঝপথে তাকে সরিয়ে দিয়ো না। তুমি তো জাদেজার অধিনায়ক হওয়ার আশাটাই শেষ করে দিলে।'

বন্ধ করুন