বাংলা নিউজ > ময়দান > তোষামোদ করলে তবেই পাকিস্তানের ক্রিকেট দলে খেলা যায়, বিস্ফোরক আমির
মহম্মদ আমির। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
মহম্মদ আমির। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

তোষামোদ করলে তবেই পাকিস্তানের ক্রিকেট দলে খেলা যায়, বিস্ফোরক আমির

  • অর্থাৎ জাতীয় দলের হয়ে খেলার ক্ষেত্রে যোগ্যতা মাপকাঠি নয়। দাবি আমিরের।

শুভব্রত মুখার্জি

অসম্ভব মানসিক চাপ আর সহ্য করতে না পেরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন পাকিস্তানের এই মুহূর্তের সেরা পেসার মহম্মদ আমির। তিনি আগেই অভিযোগ করেছিলেন, তাঁর উপর বিভিন্ন মহল থেকে নানা উপায়ে মানসিক চাপ তৈরির চেষ্টা চলছে। এবার আরও বিস্ফোরক উক্তি করলেন তিনি। তাঁর বক্তব্য, কোচিং স্টাফদের তোষামোদ করতে না পারার কারণেই পাকিস্তান জাতীয় ক্রিকেট দলে ব্রাত্য হয়ে যান মহম্মদ আমির। অর্থাৎ জাতীয় দলের হয়ে খেলার ক্ষেত্রে যোগ্যতা মাপকাঠি নয়।

আর সেই মানসিক যন্ত্রণা সহ্য করতে না পেরে অবসরের চরম সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি।ফলে তার অবসরের কারণ নিয়ে নানা গুঞ্জনের এবার যবনিকা পতন ঘটল। নিজের ইউটিউব চ্যানেলে অকপটে এসব কথা বলেন আমির।

আমির অভিষেকের পর থেকেই বিশ্ব ক্রিকেটকে মুগ্ধ করেছেন তাঁর প্রতিভা দিয়ে। কিন্তু স্পট ফিক্সিংয়ের ফাঁদে পা দিয়ে তার কেরিয়ার একটা সময় নষ্ট হতে বসেছিল। হারিয়েছিলেন জীবনের মূল্যবান পাঁচটি বছর। দীর্ঘ বিরতির পরেও ফিরে আসেন সেরা ফর্ম নিয়ে। ২০১৭ সালে পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন তিনি। এবার তাঁর এই উক্তিতে স্বাভাবিকভাবেই পাকিস্তান ক্রিকেটে যে বিতর্কের ঝড় উঠতে চলেছে, তা বলাই বাহুল্য।

বন্ধ করুন