বাংলা নিউজ > ময়দান > নেটে কোহলিকে সমস্যায় ফেলে দলে এসেছিলেন! জানুন বুমরাহর অজানা কাহিনি

নেটে কোহলিকে সমস্যায় ফেলে দলে এসেছিলেন! জানুন বুমরাহর অজানা কাহিনি

ভারতের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণ জানালেন বুমরাহের সুযোগ পাওয়ার গল্প (ছবি: গেটি ইমেজ)

জানেন কী করে টেস্ট দলে সুযোগ পেলেন ভারতের এক নম্বর বোলার! ভারতের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণ জানালেন সেই গল্প।

জানেন কোন বোলারকে খেলতে ভয় পেতেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। নেটে কোন বোলার তাকে মুগ্ধ করেছিল। কীভাবে দলে জায়গা পাকা করলেন জসপ্রীত বুমরাহ। সেই গল্পই ফাঁস করলেন ভারতের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণ। আসন্ন আইপিএলে কেকেআরের ডাগ আউটে দেখা যাবে ভরতকে। এক সাক্ষাৎকারে বিরাট কোহলিকে নিয়ে প্রশ্ন করা হয় ভারতীয় দলের প্রাক্তন বোলিং কোচকে। সেখানেই তিনি ফাঁস করলেন যে কোন বোলারকে নেটেও খেলতে সমস্যায় পড়তেন বিরাট কোহলি। ঘটনা প্রসঙ্গে ২০১৮ দক্ষিণ আফ্রিকা সফরের কথা বলছেন কলকাতা নাইট রাইডার্সের বর্তমান বোলিং কোচ ভরত অরুণ।

ভরত অরুণ বলেন, ‘আমার মনে আছে সেবার নেটে বুমরাকে খেলেছিল বিরাট। আমাদের কাছে সিরিজ শুরু হওয়ার আগে ১০-১২ দিন সময় ছিল। সেই সময় নেটে বুমরার বোলিং দেখে মুগ্ধ হয়েছিলেন বিরাট কোহলি। ও আমাকে বলেছিল সে যত বোলারের বিরুদ্ধে ব্যাট করেছে, তাদের মধ্যে অন্যতম কঠিন হলেন বুমরাহ। সঙ্গে সঙ্গে আমরাও সিদ্ধান্ত নিয়ে ফেলি যে বুমরাহকে প্রথম টেস্টে খেলানো হবে। ব্যস, সেখান থেকেই বুমরাহর টেস্ট কেরিয়ার শুরু হয়।’

ভারতীয় দলের প্রাক্তন বোলিং কোচ আরও বলেন যে, ‘দক্ষিণ আফ্রিকা সফরের আগে রবি শাস্ত্রী ও আমি বুমরাকে নিয়ে একদিন কথা বলছিলাম। কলকাতায় ম্যাচের সময় আমাদের মধ্যে আলোচনা হয়েছিল। সেই সময় আমরা সিদ্ধান্ত নিয়েই ফেলি যে ওকে দলে নিতে হবে। বিরাটের সঙ্গে কথা বলেছিলেন রবি শাস্ত্রী। এরপর ২ জনে মিলে নির্বাচকদের সঙ্গে কথা বলেন। টি-টোয়েন্টি ও ওয়ান ডে ফর্ম্যাটে ততদিনে বুমরার দারুণ পারফর্ম করছে। আমার স্পষ্ট মনে আছে, বুমরাহ যখনই আমার সঙ্গে কথা বলত, তখনই জানাত দেশের হয়ে টেস্টে খেলতে সে কতটা মুখিয়ে রয়েছে।’ ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণের কোচিংয়ে বিদেশের মাটিতে দুরন্ত পারফর্ম করেছেন মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, উমেশ যাদবরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.